Arvind Kejriwal (Photo Credit: Twitter)

নতুন দিল্লি, ১২ অগাস্ট: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) এখনও জেলবন্দি। এদিকে, ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসে হতে চলেছে দিল্লি সরকারের অনুষ্ঠান। দিল্লি সরকার আয়োজিত এই স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এবার আর দেশের পতাকা উত্তোলন করতে পারবেন না কেজরিওয়াল। তাহলে কেজরির পরিবর্তে দিল্লি সরকারের অনুষ্ঠানে কে উত্তোলন পতাকা করবেন? কেজরিওয়ালের বাসভবন থেকে আম আদমি পার্টির নেতাদের মধ্যে বৈঠক সেরে বেরিয়ে এসে এই প্রশ্নের জবাবে দিল্লির মন্ত্রী তথা আপ নেতা গোপাল রাই জানালেন, " মুখ্যমন্ত্রী কেজরিওয়াল জেলে থাকায় ১৫ অগাস্ট দিল্লি সরকার আয়োজিত অনুষ্ঠানে তাঁর পরিবর্তে দেশের পতাকা উত্তোলন করবেন রাজ্যের মন্ত্রী অতীশী। এই বিষয়ে প্রশাসনের কর্তাদের জানিয়ে দেওয়া হয়েছে।"প্রসঙ্গত, অতীশী কেজরিওয়ালের সরকারে শিক্ষা, সংস্কৃতি ও পর্যটন, পুর দফতরের মন্ত্রক সামলান।

প্রসঙ্গত, কেজরিওয়ালের জেলবন্দি হওয়ার পর থেকে সামনের সারিতে আসেন অতীশী। কেজরি, মণীশ সিসোদিয়ার অনুপস্থিতি অতীশী-ই কার্যত উপমুখ্যমন্ত্রীর ভূমিকায় কাজ করছেন।

দেখুন খবরটি

এদিকে, প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া জেল থেকে ছাড়া পাওয়ার পর দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসলেন। কেজরিওয়াল জেলবন্দি থাকলেও দিল্লি বিধানসভার প্রচারে জোর দিতে চায় আপ। মানুষের কাছে পৌঁছতে আগামী ১৪ অগাস্ট দিল্লিতে পদযাত্রা শুরু করা হবে গোপাল রাই জানালেন।