UP: ওয়াই-ফাই নেটওয়ার্কের নাম 'পাকিস্তান জিন্দাবাদ', তদন্তে পুলিশ
WiFi (Representational Image)

কানপুর, ৪ সেপ্টেম্বর: ওয়াই-ফাই (Wi-Fi)অন করতেই উঠে এল 'পাকিস্তান জিন্দাবাদ' নেটওয়ার্ক। কে এই নামে ওয়াই-ফাই নেটওয়ার্ক ব্যবহার করছেন, তার খোঁজ শুরু করেছে পুলিশ। উত্তরপ্রদেশের কানপুরের (Kanpur) একটি বাজারের ঘটনা। তদন্তে নেমেছে সাইবার ক্রাইম শাখা।

ডিআইজি প্রীতিন্দ্র সিংহ জানান, বুধবার গভীর রাতে অফিস থেকে ফিরে নাদিরাবাদ থানা এলাকার কাবারি মার্কেট এলাকার বাসিন্দা বেসরকারি কর্মী অমিত শুক্লা রাতে কাজ থেকে বাড়ি ফেরেন। বাড়ি ফেরার পর তাঁকে অফিস থেকে ফোন করে বলা হয় একটি পিডিএফ ফাইল পাঠানো হয়েছে। সেটা যেন সে খুলে দেখেন। এরপর অমিত ফোনের ওয়াই-ফাই অন করেন বাড়ির নেটওয়ার্ক ব্যবহার করার জন্য। তিনি দেখেন তাঁর মোবাইলে 'পাকিস্তান জিন্দাবাদ' নামের একট অন্য নেটওয়ার্কের নাম আসছে। এরপরই ওই যুবক স্থানীয় থানায় যোগাযোগ করেন। পুলিশ এসে ওই নামে থাকা রাউটারের খোঁজ শুরু করে। আরও পড়ুন: Facebook: এবার ফেসবুক থেকে সহজেই ফোটো বা ভিডিয়ো ট্রান্সফার করা যাবে ড্রপবক্সে

পুলিশ জানিয়েছে রাউটারের খোঁজ মিললেই উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে। নাজিরাবাদের সার্কেল অফিসার গীতাঞ্জলি সিংহ বলেন, সাইবার সেল মামলাটি তদন্ত করছে। তিনি জানিয়েছেন যে শীঘ্রই অভিযুক্তকে ধরা হবে।