Sonia Gandhi's Letter To PM: 'করোনাভাইরাসের মোকাবিলায় সরকারকে সহযোগিতা করব', নরেন্দ্র মোদিকে চিঠি সনিয়া গান্ধির
সনিয়া গান্ধি। (Photo Credits: Twitter/ @INCIndia)

নতুন দিল্লি, ২৬ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Prime Minister Narendra Modi) চিঠি লিখলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধি (Sonia Gandhi)। ২১ দিনের লকডাউনের সিদ্ধান্তকে তিনি স্বাগত জানিয়েছেন। সনিয়া লিখেছেন, "কংগ্রেসের সভাপতি হিসাবে আমি বলতে চাই যে মহামারী সংক্রমণ রোখার জন্য কেন্দ্রীয় সরকারের নেওয়া প্রতিটি পদক্ষেপ সমর্থন করছি আমরা এবং সম্পূর্ণভাবে সহযোগিতা করব।" তিনি লেখেন, "এই চ্যালেঞ্জিং ও অনিশ্চিত সময়ে আমাদের প্রত্যেককে স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশের এবং প্রকৃতপক্ষে মানবতার প্রতি নিজেদের কর্তব্যকে সম্মান করে হবে।"

তিনি বলেন, কংগ্রেস দল সরকারকে পূর্ণ সমর্থন এবং সহযোগিতা করবে। কংগ্রেস সভাপতির পরামর্শ, ৬ মাসের জন্য় সমস্ত ইএমআই মকুব করুক কেন্দ্রীয় সরকার। ব্যাঙ্কগুলি সুদ নেওয়া বন্ধ করুক। তিনি আরও বলেন, সরকারকে অবিলম্বে দৈনিক মজুর, ১০০ দিনের কর্মী, কারখানার শ্রমিক, নির্মাণ শ্রমিক, কৃষক এবং অন্য অসংগঠিত শ্রমিকদের সামাজিক সুরক্ষার জন্য ব্যবস্থা নেওয়া উচিত। ন্যূনতম আয়ের সহায়তার জন্য নয়া স্কিমেরও সুপারিশ করেছেন সনিয়া গান্ধি। এছাড়া তিনি লেখেন, এই সময়ে যাদের রেশন কার্ড রয়েছে তাদের ১০ কেজি চাল বা গম বিনামূল্যে বিতরণ করা যেতে পারে। মহামারীর কারণে ক্ষতি হচ্ছে ব্যবসায়ীদের। সেই কারণে খাত-ভিত্তিক ত্রাণ প্যাকেজেরও পরামর্শ দিয়েছেন সনিয়া। আরও পড়ুন: Coronavirus Death Toll In India: গুজরাতে মৃত্যু ৭০ বছরের বৃদ্ধের, দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৫

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare) জানিয়েছে, বৃহস্পতিবার ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৪৯-এ পৌঁছেছে। যার মধ্যে ৫৯৩ জনের চিকিৎসা চলছে, ৪২ জনকে সুস্থ করে ছেড়ে দেওয়া হয়েছে। মোট আক্রান্তদের মধ্যে ৪৭ জন বিদেশি নাগরিক। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৫। বৃহস্পতিবার সকালে মোট তিনজনের মৃত্যুর খবর আসে।