Wayanad Rescue Work (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২ অগাস্ট: কেরলের (Kerala) ওয়েনাড় (Wayanad) জেলার মুন্ডাক্কি প্রদেশ কার্যত বিধ্বস্ত। ভয়াবহ ভূমিধ্বসের (Landslide) পর মুন্ডাক্কি যে বিচ্ছিন্ন হয়ে পড়েছে অন্য অঞ্চলের সঙ্গে। জোর কদমে যখন ওয়েনাড়ের বিভিন্ন অংশে উদ্ধার কাজ চলছে, সেই সময় পাদাভেট্টি কুন্নুতে প্রাণের সন্ধান পেলেন উদ্ধারকারীরা। পাদাভেট্টি কুন্নুতে জীবিত ৪ জনের খোঁজ পান উদ্ধরকারী দলের সদস্যরা। শুক্রবার যখন উদ্ধারকারী দলের সদস্যরা নিখোঁজদের খোঁজ শুরু করেন, সেই সময় গোটা জেলা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে পাদাভেট্টি কুন্নুতে একটি ঘরের মধ্যে ৪ জন জীবিত মানুষের সন্ধান পান। যাঁদর মধ্যে ২ মহিলা এবং ২ জন পুরুষ বলে জানা যায়।

ভয়াবহ ভূমিধ্বসের পর কেরলে এখনও পর্যন্ত ৩০৮ জনের মৃত্যুর খবর মেলে। সেই সঙ্গে নিখোঁজ বহু। ভারতীয় সেনা বাহিনীর সঙ্গে বিপর্যয় মোকাবিলাকারী দল, দমকল বাহিনী একযোগে উদ্ধার কাজ শুরু করেছে।

আরও পড়ুন: Wayanad Landslide: ওয়েনাড় যেন 'ধ্বংসপুরী', মৃত্যু ৩০৮ জনের, নিখোঁজদের খুঁজছে সেনা বাহিনী, NDRF

সূত্রের খবর, ওয়েনাড়ের বিভিন্ন অংশ থেকে মানুষের শরীরের একাধিক অংশ খুঁজে পাচ্ছেন উদ্ধারকারী দলের সদস্যরা। মানুষের শরীরের বিভিন্ন অংশ খুঁজে পাওয়া গেলে, তা ডিএনএ পরীক্ষার জন্যও পাঠানো হচ্ছে বলে খবর।

প্রসঙ্গত শুক্রবার সকালে এডিজিপি অজিত কুমার জানান, ৩০ জুলাইয়ের ভূমিধ্বসের ঘটনায় এখনও ৩০০ জন নিখোঁজ।  সেই সংখ্যাটা ক্রমশ বাড়ছে বলে জানা যাচ্ছে। তবে আর ১, ২ দিনের মধ্যে প্রকৃত ছবি প্রকাশ্যে আসবে বলেই মনে করছে প্রশাসন।