Jammu and Kashmir: বুডগামে লস্কর-ই-তৈয়বার শীর্ষ সহযোগীসহ আরও ৩ জনকে গ্রেপ্তার করল পুলিশ
জম্মু ও কাশ্মীর (Photo Credits: IANS)

শ্রীনগর, ২৪ মে: রবিবার জম্মু ও কাশ্মীর (Jammu & Kashmir) লস্কর-ই-তৈয়বার (LeT) সন্ত্রাসীর শীর্ষ সহযোগীকে গ্রেপ্তার করে নিরাপত্তা বাহিনী। ANI-এর টুইট অনুযায়ী, বুডগাম পুলিশ এবং ভারতীয় সেনাবাহিনীর ৫৩ আরআর বীরওয়াহের মুখ্য এলইটি সন্ত্রাসবাদী সহযোগী ওয়াসিম গ্যানিকে গ্রেফতার করে। এএছাড়াও তিনজন গ্রাউন্ড ওয়ার্কার্সদেরও গ্রেপ্তার করা হয়। এই বিষয়কে কেন্দ্র করে জম্মু-কাশ্মীর পুলিশ জানায়, এই অঞ্চলটি সন্ত্রাসীদের আশ্রয় ও সহায়তা দেওয়ার ক্ষেত্রে জড়িত ছিল।

গত সপ্তাহে লস্কর-এ-তৈয়বার (এলইটি) চার জঙ্গি সহযোগীকে বুধবার জম্মু ও কাশ্মীরের বুডগাম (Budgam) জেলায় গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলও পুলিশ জানিয়েছে। এক পুলিশ মুখপাত্র জানিয়েছেন, মুজফফর আহমদ দার, মুদাসির আহমদ লোন, ইউনিস ওয়াজা সকলেই বুডগামের বাসিন্দা। পস্কর খাগের বাসিন্দা নাজির আহমদ শেখকে গ্রেপ্তার করা হয়েছে। আরও পড়ুন,একদিনে দেশজুড়ে করোনায় আক্রান্ত ৬ হাজার ৭৬৭, মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৩১ হাজার ৮৬৮; মৃত ৩,৮৬৭

গত ১৬ মে জম্মু ও কাশ্মীর পুলিশ লস্কর-ই-তৈয়বার (এলইটি) পাঁচজন সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করে। এরপরই সন্ত্রাসবাদীরা জানায় বুদগামে সহযোগী সন্ত্রাসীদের একটি আস্তানাও রয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "তথ্যের ভিত্তিতে বুডগাম পুলিশ ৫৩ টি আরআর এবং ১৫৩ ব্যাটালিয়ন সিআরপিএফের সঙ্গে পিএসের আরিজাল গ্রাম থেকে তল্লাশি অভিযানের সময় এলইটির শীর্ষ সন্ত্রাসী সহযোগী, জহুর ওয়ানিকে গ্রেপ্তার করেছে।