Vadodara: সেপ্টিক ট্যাঙ্ক পরিস্কারের সময় বিষাক্ত গ্যাসে ৪ সাফাইকর্মী সহ মৃত ৭
ভদোদরায ৭ সাফাইকর্মীর মৃত্যু((Photo Credits: Youtube)

আহমেদাবাদ, ১৫ জুন, ২০১৯:  গুজরাতের ভদোদরায় (Vadodara)হোটেলের সেপ্টিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে মৃত্যু হল সাত জনের। তারমধ্যে চার জন সাফাইকর্মী বলে জানা গিয়েছে। গুজরাতের ভদোদরার দাভোইয়ের (Davoi)দর্শন হোটেলে ঘটেছে এই মর্মান্তিক ঘটনা। প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে সেপ্টিক ট্যাঙ্ক থেকে নির্গত বিষ গ্যাস নিঃশ্বাসের সঙ্গে শরীরের ভেতরে ঢুকেই এই মর্মান্তিক পরিণতি হয়েছে। ভদোদরা পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, খবর পাওয়া মাত্র সেখানে পৌঁছন তাঁরা। খবর দেওয়া হয় দমকল বাহিনীকেও। দাভোই পুরসভা এবং দমকল বাহিনীর যৌথ উদ্যোগে উদ্ধারকাজ চালানো হয়। প্রায় তিন ঘণ্টা ধরে চেষ্টা করার পর দেহগুলি উদ্ধার করতে সক্ষম হয়েছেন তাঁরা।

এই ঘটনার প্রেক্ষিতে একটি মামলা দায়ের করা হয়েছে। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনর পরেই পলাতক হোটেলের মালিক হোসেন আব্বাস ইসমাইল বোরানিয়া। তাঁর সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। হোটেলের ম্যানেজারকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার পরে দাভোইয়ের বিজেপি বিধায়ক, শৈলেশ মেহতা সাফাইকর্মীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আরও লিচুতে থাকা ক্ষতিকর টক্সিনই বিহারে একের পর এক শিশু মৃত্যুর কারণ, বেসরকারি সূত্রের মতে অ্যাকিউট এনসেফেলাইটিস

মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে গুজরাত সরকার। একই সঙ্গে হোটেলের মালিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী।