Viral Video: ভারত জোড়োর মঞ্চে বিপত্তি, ভারতের জাতীয় সঙ্গীতের বদলে বেজে উঠল নেপালের জাতীয় সঙ্গীত (দেখুন ভাইরাল ভিডিও)

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা আবারো বিতর্কের মুখে। এবার বিতর্ক জাতীয় সঙ্গীত নিয়ে। ভারত জোড়ো যাত্রার মঞ্চে রাহুল গান্ধী জাতীয় সঙ্গীত বাজানোর কথা বললেও সেখানে  ভারতীয় জাতীয় সঙ্গীতের পরিবর্তে  বেজে ওঠে নেপালের জাতীয় সঙ্গীত। এমনকি সেই গানের সঙ্গে রাহুল গান্ধী সহ উপস্থিত কংগ্রেস নেতারা সকলে দাঁড়িয়েও পড়েন, তারপর গান শুরু হতেই বোঝা যায় যা ঘটার তা ঘটে গেছে। ঘটনার ভিডিও সামনে আসতেই ভাইরাল সেই ভিডিওটি। নেটিজেনরা তো প্রশ্ন করেছে এ  কোন দেশের জাতীয় সঙ্গীত?

 

বুধবার সন্ধ্যায়, রাহুল গান্ধী মহারাষ্ট্রের ওয়াশিমে পৌঁছেছেন, যেখানে তিনি প্রায় ৩০ মিনিটের ভাষণ দিয়েছেন। তবে বক্তৃতার শেষে তিনি ঘোষণা করেন যে এবার 'রাষ্ট্রীয় গীত' বাজানো হবে, কিন্তু সকলকে চমকে দিয়ে বেজে ওঠে নেপালের জাতীয় সঙ্গীত "সয়ৌঁ থুংগা ফূলকা হামী এউটৈ মালা নেপালী" গান শুনেই হাতের ইশারায় সেই গান থামাতে বলেন রাহুল। তবে ততক্ষণে সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। রইল সেই ভিডিও

মজার বিষয় হল, রাহুল গান্ধী ঘোষণা করেন  ‘রাষ্ট্রীয় গীত’ বাজানোর জন্য যা হল  ‘বন্দে মাতরম’ তবে মনে হয় তারা আসলে ‘রাষ্ট্রগান’ বা জাতীয় সঙ্গীত বাজাতে চেয়েছিল, যা  হল ‘জন গণ মন’। ঘটনার পরেই কংগ্রেস ও রাহুল গান্ধীকে বিঁধে আক্রমণে নেমেছে বিজেপি।