Gujarat Shocker: পাশবিক! বড়লোক হওয়ার লোভে নাবালিকাকে বলি দিল পরিবার
প্রতীকী ছবি (Photo Credit: Pixabay)

গির সোমনাথ (গুজরাট): কেরলের পর এবার গুজরাট (Gujarat)। ধনী হওয়ার জন্য নরবলি (human sacrifice) দেওয়ার ঘটনা এবার ঘটল খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্যে। অমানবিক এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পরেই নিন্দার ঝড় বইছে দেশজুড়ে। জঘন্য ঘটনাটি ঘটেছে গুজরাটের গির সোমনাথ (GIR Somnath) জেলার ধারা গির (Dhara Gir) গ্রামে। গ্রামবাসীদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরেই ঘটনাটির তদন্তে নেমেছে পুলিশ।

বৃহস্পতিবার এপ্রসঙ্গে গির সোমনাথ জেলার পুলিশ সুপার মনোহরসিং জাদেজা (Manoharsinh Jadeja) বলেন, ধারা গির গ্রামের এক বাসিন্দা আমাদের জানান যে একটি প্রথা মেনে ১৪ বছরের এক নাবালিকা মেয়ে বলি দিয়েছে তার পরিবার। এই তথ্য পাওয়ার পরেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি আমরা। বিভিন্ন দিক থেকে খতিয়ে দেখছেন ফরেন্সিক ডিপার্টমেন্ট ও পুলিশ কর্মীরা। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও এফআইআর (FIR) করা হয়নি। প্রাথমিক ভাবে জানা গেছে অক্টোবরের প্রথমদিকে ঘটনাটি ঘটেছে।

স্থানীয় পুলিশকর্মীদের কথায়, ক্লাস নাইনের ওই নাবালিকা (teenage girl) ছাত্রীটি সুরাটে ক্লাস নাইনে পড়াশোনা করছিল। অক্টোবরের ৩ তারিখ, নবরাত্রির অনুষ্ঠান চলাকালীন একটি কৃষি খামারে আর্থিক লাভের (wealth) জন্য তাকে মারা হয়েছে বলে জানা যায়। এমনকী তার মৃতদেহকে মাঝরাতে সাত-আটজনের উপস্থিতিতে পারিবারিক জমির মধ্যেই পুড়িয়ে দেওয়া হয়। নাবালিকা মেয়েটির মৃত্যুর খবর স্থানীয় পঞ্চায়েতকেও জানানো হয়নি। বুধবার ওই জমি থেকে মেয়েটির চিতার ভস্ম তুলে আনা হয়েছে। মেয়েটির বাবা ভবেশ আকবারিকেও জেরা করা হচ্ছে। তবে সে বারবার নিজের বয়ান পরিবর্তন করছে। ফরেন্সিক রিপোর্ট হাতে পেলেই বাকি বিষয়গুলি পরিষ্কার হবে।

গ্রামবাসীদের অভিযোগ, গত ৬ মাস আগেও মেয়েটি সুরাটে পড়াশোনা করত। অক্টোবরের ৩ তারিখে মেয়েটিকে বলি দিয়ে বড়লোক হওয়ার জন্য কোনও পুজো করা হয়। তারপর থেকে মেয়েটি ফের বেঁচে উঠবে এই বিশ্বাসে মৃতদেহটি চারদিন ধরে বাড়িতে রাখা হয়েছিল। পরে খুব কম সংখ্যক লোকের উপস্থিতিতে তা পুড়িয়ে দেওয়া হয়। তার কৃষক পিতা বড়লোক হওয়ার জন্যই এই পাশবিক কাণ্ড ঘটিয়েছে।