Ebrahim Raisi: বিমান দুর্ঘটনায় প্রয়াত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির শোক অনুষ্ঠানে ইরানে যাচ্ছেন উপরাষ্ট্রপতি ধনখড়
Ebrahim Raisi, Jagdeep Dhankar. (Photo Credits: Fb)

তেহরান, ২১ মে: গত রবিবার মর্মান্তিক বিমান দুর্ঘটনায় প্রয়াত হন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ( Ebrahim Raisi)। তাঁর মৃত্যুতে গোটা ইরান জুড়ে শোকের ছায়া। আগামিকাল, বুধবার তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট রাইসি-র মৃত্যুতে শোকপ্রকাশ ও সমবেদনা জানানোর জন্য বিশেষ সরকারী অনুষ্ঠানের আয়োজন করেছে ইরান। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, প্রতিনিধি, দূত, রাজনীতিবিদ, বিশিষ্টজনরা শোকপ্রকাশ করবেন এই অনুষ্ঠানে। ভারতের প্রতিনিধি হিসেবে ইরানে রাইসি-র শোকপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়।

রাইসি-র মৃত্যুতে আজ, মঙ্গলবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন হচ্ছে ভারতে। রাষ্ট্রীয় শোকের অংশ হিসেবে ভারতে আজ সব সরকারী ভবনে লাগিয়ে রাখা জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে, বাতিল করা হয়েছে সব সরকারী বিনোদনী অনুষ্ঠানও। রাইসি-র মৃত্য়ুতে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

দেখুন খবরটি

চোখের জল আজ, মঙ্গলবার রাইসি-র শেষকৃত্য সম্পন্ন হচ্ছে। রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বিশেষ বিমানে রাইসির শেষ বিদায়ে অংশ নিতে ইরানে রওনা দিয়েছেন। গত রবিবার আজরাইজানে একটি বাঁধ প্রকল্পের উদ্বোধন করে বিমানে ফিরছিলেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাসি। তাঁর সঙ্গে একই বিমানে ছিলেন ইরানের বিদেশমন্ত্রীও। দুর্গম অঞ্চলে কুয়াশা ঘেরা জায়গায় বিমানটি ভেঙে পড়েছিল। অনেক চেষ্টার পর সেই বিমানটি উদ্ধার হয়। দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার হয় প্রেসিডেন্টের মৃতদেহও।