Vande Bharat Flight to Wuhan: 'বন্দে ভারত' বিমানে উহান যাওয়া ভারতীয়দের ১৯ জন যাত্রী করোনা পজিটিভ
উহান বিমান বন্দর (Photo Credits: Wikimedia Commons)

নতুন দিল্লি, ২ নভেম্বর: ভারত থেকে 'বন্দে ভারত' (Vande Bharat) ফ্লাইটে উহান (Wuhan) পৌঁছে ১৯ জন ভারতীয়ের করোনা পজিটিভ (COVID Positive) পাওয়া গেছে। শুক্রবার তাদের রিপোর্ট আসে। যারফলে আশঙ্কা করা হচ্ছে, ব্যাঘাত ঘটতে পারে চিন থেকে 'বন্দে ভারত' বিমানের আসা-যাওয়ার। বন্দে ভারতে আসা যাত্রীদের করোনা পরীক্ষা করা হলে আরও ৩৯ জনের মধ্যে উপসর্গহীন রয়েছে বলে জানা যায়।

মোট ৫৮ জন যাত্রী ছিলে, তাদের মধ্যে ১৯ জনের করোনা পজিটিভ এবং বাকি ৩৯ জন উপসর্গহীন বলে জানা গেছে। তাদের কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছে। বিমানে ছিলেন ২৭৭ জন যাত্রী। বাকি যাত্রীরা হোটেলে নিজেদের আইসোলেট করেছে। চিনে বিদেশ থেকে আগত যাত্রীদের আগেই আইসোলেশনে রাখা হচ্ছে। আরও পড়ুন, কবে থেকে চলবে লোকাল ট্রেন? কী নিয়ম লাগু হবে? রাজ্য-রেল বৈঠকে কী সিদ্ধান্ত জানুন বিস্তারিত

মার্চ মাসে বন্ধ হয়ে গেছিল চিন থেকে বিমানের ওঠানামা। বেশকিছুদিন হল পুনরায় চালু হয়েছে বিমান পরিষেবা। তবে শুধু বিশেষ বিমানই চলছে। এই নিয়ে ষষ্ঠ বিমান ভারত থেকে চিনে গেছিল। এইকারণে বাকি ফ্লাইটগুলি যাতায়াতে ব্যাঘাত ঘটে পারে বলে মনে করা হচ্ছে। বিদেশ থেকে আগত কর্মী, পড়ুয়াদের আসতে অনুমতি দিচ্ছে চিন সরকার।