Uttar Pradesh: অনুমতি না নিয়ে দাড়ি রাখার জন্য সাসপেন্ড পুলিশকর্মী
Uttar Pradesh Sub-Inspector, Intesar Ali (Photo Credits: IANS)

বাগপাত, ২২ অক্টোবর: অনুমতি না নিয়ে দাড়ি (Beard) রাখার জন্য সাসপেন্ড এক পুলিশকর্মী। ঘটনাটি উত্তরপ্রদেশের (Uttar Pradesh)। সাব ইন্সপেক্টর ইন্তেসার আলিকে (Intesar Ali) বিনা অনুমতিতে দাড়ি রাখার জন্য সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে পাঠানো হয়েছে। জানা যাচ্ছে, ইন্তেসার আলিকে তিনবার সতর্ক করা হয়েছিল যাতে সে চুল কাটে বা তার জন্য প্রয়োজনীয় অনুমতি চায়। তবে, ওই পুলিশকর্মী অনুমতি না নিয়ে দাড়ি রাখতেই থাকেন।

বাগপাতের পুলিশ সুপার অভিষেক সিং বলেন, পুলিশের ম্যানুয়াল অনুসারে কেবল শিখদেরই দাড়ি রাখার অনুমতি রয়েছে এবং অন্য সমস্ত পুলিশ সদস্যকে ক্লিন-শেভ থাকতে হবে। তিনি আরও বলেন, “যদি কোনও পুলিশকর্মী দাড়ি রাখতে চান তবে তার জন্য অনুমতি নিতে হবে। ইন্তেসার আলিকে বারবার অনুমতি চাইতে বলা হয়েছিল কিন্তু তিনি তা মানেননি এবং বিনা অনুমতিতে দাড়ি রেখেছিলেন।” আরও পড়ুন: UP: আদালতের নির্দেশে ১,০০০ টাকা করে স্বামীকে ভরণপোষণ দিতে হবে মহিলাকে!

সাব ইন্সপেক্টর পদে ইন্তেসার আলি পুলিশ বাহিনীতে যোগ দিয়েছিলেন এবং গত তিন বছর ধরে বাগপাতে কর্মরত ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন যে দাড়ি রাখার জন্য আবেদন করেছিলেন, কিন্তু কোনও সাড়া পাননি।