Uttar Pradesh:মালাবদলের ঠিক আগে কনের মৃত্যু, পাশের ঘরে দেহ রেখে শ্যালিকাকে বিয়ে যুবকের
প্রতীকি ছবি সংগৃহিত

লখনউ, ৩০ মে: মালাবদলের ঠিক আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল কনের। উত্তরপ্রদেশের এতাওয়া জেলার এক বিয়েবাড়িতে এমন দুর্ভাগ্যজনক ঘটনা। এতাওয়া জেলার সানন্দপুরের সমাসপুর গ্রামে সুরভির (Surabhi) বিয়ের অনুষ্ঠান (Marriage Ceremony) চলছিল স্থানীয় বাসিন্দা মনোজ কুমারের (Manoj Kumar) সঙ্গে। কিন্তু বিয়ের মালাবদলের ঠিক আগে আচমকাই কনের মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে পড়েন সবাই। বিয়ের সানাই পরিণত হয় মৃত্যুর আর্তনাদে। কিন্তু এরপর বর-কন দুই পরিবারই সিদ্ধান্ত নেয় মনোজের বিয়ে হবে এই মণ্ডপেই। বিয়ের অনুষ্ঠান শেষ হবেই। আরও পড়ুন: বিয়েবাড়িতে ভয়ানক পরিণতি, ত্রিপল ভেঙে হাই-টেনশন পাওয়ার লাইনে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে গেলেন ৪জন

পাশের ঘরে সুরভির মৃতদেহকে রেখে দুই পরিবারের সিদ্ধান্তে মনোজের বিয়ে হয় তার হবু শ্যালিকা নিশার সঙ্গে। চোখে জল নিয়ে চলে বিয়ের অনুষ্ঠান। বিয়ের অনুষ্ঠান শেষে বর-বউ চলে গেলে, শেষকৃত্য সম্পন্ন হয় 'কনে'সুরভির।

অনুষ্ঠানে আমন্ত্রিত এক আত্মীয় জানান, বড় ধরনের কার্ডিয়াক অ্যারেস্ট হয় সুরভির। খুবই অসুস্থ হয়ে পড়ার পর ওকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে ডাক্তাররা তাঁকে হৃদরোগের কারণে মৃত বলে ঘোষণা করে। সেই সময় কেউই বুঝে উঠতে পারছিলেন না কী করা উচিত। সেই সময় কেউ একজন বলে সুরভির বোন নিশার সঙ্গে মনোজের বিয়ে দিয়ে এই বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ করা হোক। সেই মত পাশের ঘরে সুরভির দেহ রেখে শেষ হয় বিয়ে। সুরভির কাকা জানান, দুই পরিবারের কাছেই এটা খুবই কঠিন সিদ্ধান্ত ছিল। একটা ঘরে এক মেয়ের মৃতদেহ রেখে, পাশের ঘরে অন্য মেয়ের বিয়ে হচ্ছে এমন অভিজ্ঞতা আমাদের কারও হয়নি।