Odisha: পঞ্চায়েত নির্বাচনে হার, রাগে গ্রামের রাস্তা খুঁড়ে দিলেন প্রধান পদপ্রার্থী
Odisha (Photo Credit: Twitter/ANI)

গজপতি, ৩ মার্চ: পঞ্চায়েত নির্বাচনে হেরে গিয়ে রাগে গ্রামের রাস্তা খুঁড়ে (Dig Up Road) দিলেন প্রধান প্রার্থী। এখানেই শেষ নয়, রাস্তায় বোল্ডার রেখে অবরোধ করার পাশাপাশি কয়েকটি আলোও (Streetlights) তিনি ভেঙে দিয়েছে। ঘটনাটি ঘটেছে ওড়িশার (Odisha) গজপতি জেলার (Gajapati District) রায়গড়া ব্লকের গঙ্গাবাদা গ্রামে (Gangabada Village)। বাসিন্দাদের কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

অন্ধ্রপ্রদেশের সীমান্তের কাছে অবস্থিত গঙ্গাবাদা পঞ্চায়েতের অধীনে প্রায় ২৪টি প্রত্যন্ত গ্রাম গ্রাম রয়েছে। মোট ভোটার সংখ্যা দেড় হাজার। গ্রামবাসীরা জানিয়েছেন, বারিক শবর বাদাপচিদিয়ার সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে ভোটে দাঁড়িয়েছিলেন। তাঁর প্রতিবন্ধী ছিলেন হরিবন্ধু কার্জি। ভোটের প্রকাশের পর দেখা যায় কার্জির কাছে হেরে গিয়েছেন বারিক। গ্রামবাসীদের দাবি, গত ২০ ফেব্রুয়ারি নির্বাচনের পর বারিক হতাশ হয়ে গ্রামে বেআইনি কার্যকলাপ শুরু করে। সাঙ্গপাঙ্গদের সঙ্গে নিয়ে গ্রামের একটি সে রাস্তা খুঁড়ে দেয়। এর রাস্তাটি অন্য আরেকটি গ্রামের যোগাযোগের মূল মাধ্যম। আরও পড়ুন:

গ্রামবাসীদের দাবি যে এলাকায় যাওয়ার জন্য বিকল্প রাস্তা থাকলেও যে রাস্তাটি খোঁড়া হয়েছে সেটি শর্টকাট হয় এবং তাই গ্রামবাসীরা এটাই বেশি ব্যবহার করেন। ফলে তালাসাহি, কান্তকুম্ভ, সাগাদিয়া, লোবা, মুনতাসাহি গ্রামের মানুষদের পঞ্চায়েত অফিসে যেতে সমস্যা হচ্ছে বলে দাবি গ্রামবাসীদের।

এদিকে বারিক শবরকে হারিয়ে গ্রামে প্রধান হয়েছেন হরিবন্ধু কার্জি। তিনি এখন গাড়াবান্ধা থানায় একটি এফআইআর দায়ের করেছেন যে বারিক শবর জনসাধারণের রাস্তা ভাঙচুর করেছে। এই ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। গাড়াবান্ধার পুলিশ অফিসার সবেশ্বর সামন্তরায় বলেছেন, "আমরা বিষয়টি তদন্ত করছি এবং খুব শীঘ্রই অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেব।"