Uttar Pradesh: মৃত মহিলা পেলেন কোভিডের দ্বিতীয় ডোজ! মেসেজ এল ছেলের মোবাইলে
Vaccination In India (Photo Credits: Twitter)

ঝাঁসি, ১৪ ডিসেম্বর: কোভিডের টিকার প্রথম ডোজ নেওয়ার পরেই মারা গিয়েছিলেন এক প্রবীণা। তিনি সফলভাবে কোভিড টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন, এই মেসেজ এল মৃত মহিলার ছেলের মোবাইল ফোনে। সোমবার বিষয়টি প্রকাশ্যে আসার পরে জেলার টিকাকরণ বিভাগের কর্তা তদন্তের নির্দেশ দিয়েছেন। জানা গেছে, বছর ৬৭-র ওই মৃত মহিলা গত এপ্রিলে কোভিড টিকার প্রথম ডোজ পান। টিকাকরণের প্রায় এক সপ্তাহের মাথায় তাঁর মৃত্যু হয়।  এদিকে গত ৯ ডিসেম্বর তাঁর ছেলের মোবাইলে একটি মেসেজ আসে। যেখানে লেখা আছে, তাঁর মাকে কেভিড  টিকার দ্বিতীয় ডোজ সফলভাবে দেওয়া হয়েছে। ঘটনাটি রাজঘাট আরবান PHC-র। এখানেই টিকা পেয়েছিলেন ওই মহিলা।

মৃতের বাড়ি স্থানীয় ইসাইটোলা কলোনিতে। তিনি ওই রাজঘাট আরবান PHC থেকে কোভিড টিকার প্রথম ডোজ পেয়েছিলেন। এই ঘটনায় দৃশ্যতই বিরক্ত DIO রবিশংকর। ইতিমধ্যেই তিনি PHC প্রধান ডাক্তার ত্রাপ্তি পরাশর এবং ANM জ্ঞানদেবীকে শোকজ নোটিস পাঠিয়েছেন। ঘটনার দিন জ্ঞানদেবী টিকাকরণ প্রক্রিয়ার দায়িত্বে ছিলেন। আরও পড়ুন-Coronavirus Cases In India:দেশে নতুন করোনা রোগী ৫,৭৮৪ জন, ২৪ ঘণ্টায় মৃত ২৫২

তিনি বলেন, "এটি একটি গুরুতর সমস্যা। এটি কোনওরকম করণিক ভুল নাকি ইচ্ছাকৃত তা জানার চেষ্টা চলছে। জানা গেলেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।"