UP shocker: বিনা বেতনে কাজ করাতে শিক্ষক-শিক্ষিকাদের ওয়াশরুমের ছবি তুলে ব্ল্যাকমেল স্কুলের

মেরঠ, ২৪ সেপ্টেম্বর: স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের ওয়াশরুমের ছবি ও ভিডিয়ো গোপনে তুলে ব্ল্যাকমেল (blackmail) স্কুল কর্তৃপক্ষের। কয়েকমাস বিনা বেতনে কাজ করার জন্যই ব্ল্যাকমেল করা হয় বলে অভিযোগ। তবে একজন বা দুজন নয়, একেবারে ৫২ জন শিক্ষিকা এই অভিযোগ করে পুলিশের দ্বারস্থ হয়েছেন। ঘটনাটি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মেরঠের একটি বেসরকারি স্কুলের।

শিক্ষক-শিক্ষিকারা তাঁদের অভিযোগে বলেছেন যে বিদ্যালয়ের পরিচালন কমিটির সেক্রেটারিকে যখনই বকেয়া বেতন পরিশোধের জন্য জিজ্ঞাসা করা হয়েছে। তখনই আপত্তিজনক ছবি এবং ভিডিয়ো দেখিয়ে হুমকি দিয়েছেন তিনি। অভিযোগের ভিত্তিতে পুলিশ বুধবার সেক্রেটারি এবং তাঁর ছেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৪ , ৩৫৪ (এ) এবং ৩৫৪ (সি) ধারায় এফআইআর করেছে। আরও পড়ুন: Salman Khurshid Named In Delhi Riots Chargesheet: দিল্লি হিংসা মামলার চার্জশিটে নাম কংগ্রেস নেতা সলমন খুরশিদের

যদিও স্কুলের সেক্রেটারি যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “মহিলাদের টয়লেটের ভিতরে কোনও সিসিটিভি নেই। তবে এগুলি জেন্টস টয়লেটে ইনস্টল করা হয়েছে। কয়েকটি বিদ্যালয়ের ভিতরে খুনের ঘটনা ঘটার কারণেই এটি করা হয়েছিল।” সেক্রেটারি অবশ্য স্বীকার করেছেন যে বিগত কয়েক মাস ধরে শিক্ষক-শিক্ষিকাদের বেতন বন্ধ রয়েছে। মহামারী পরিস্থিতি এই জন্য দায়ী বলে তিনি দাবি করেছেন।

স্থানীয় থানার আধিকারিক বলেন, মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত চলছে। সদর বাজার থানার এসএইচও বিজয় গুপ্ত জানান, ফরেনসিক বিভাগের একটি দলকে তদন্তে পুলিশকে সাহায্য করার জন্য বলা হয়েছে।হায়তা দেওয়ার জন্য র‌্যাব করা হয়েছে।