Salman Khurshid Named In Delhi Riots Chargesheet: দিল্লি হিংসা মামলার চার্জশিটে নাম কংগ্রেস নেতা সলমন খুরশিদের
File image of anti-CAA protesters, Salman Khurshid | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৪ সেপ্টেম্বর: দিল্লি হিংসা মামলার (Delhi Riots Case Chargesheet) চার্জশিটে নাম যোগ হল কংগ্রেস নেতা সলমন খুরশিদের ( Salman Khurshid)। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে 'উস্কানিমূলক বক্তৃতা' দেওয়ার অভিযোগ করেছে দিল্লি পুলিশ। ১৭ সেপ্টেম্বর দিল্লি পুলিশের স্পেশাল সেল দিল্লি হিংসা মামলার চার্জশিট জমা দেয়। তাতে সাক্ষীর বিবৃতিতে লেখা আছে: "উমর খালিদ, সলমন খুরশিদ, নাদিম খান ... তাঁরা সকলেই উস্কানিমূলক বক্তৃতা দিতেন (সিএএবিরোধী / এনআরসি বিরোধী) এবং লোকজন তা শুনে একত্রিত হয়ে যেত"

পুলিশ সলমন খুরশিদের বিরুদ্ধে অভিযোগ করা উস্কানিমূলক বক্তব্যের সঠিক প্রকৃতির কথা উল্লেখ করেনি। সাক্ষীর পরিচয়ও তারা গোপন করেছে। পুলিশ দাবি করেছে যে ওই সাক্ষী হিংসার ষড়যন্ত্রকারী মূল দলের অংশ ছিল। সাক্ষীর বিবৃতি এক ম্যাজিস্ট্রেটের সামনে রেকর্ড করা হয়েছে। পুলিশের রেকর্ড করা একটি বিবৃতিতে আরেক অভিযুক্তও খুরশিদের নাম নাম নিয়েছে। সে বলেছে, বিক্ষোভকারীদের জায়গায় বক্তব্য দিতেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। আরও পড়ুন: Delhi Riots Case: দিল্লি হিংসা মামলায় ১৫ জন অভিযুক্তর বিরুদ্ধে চার্জশিট পেশ দিল্লি পুলিশের

এই বিষয়ে সলমন খুরশিদ বলেন, "আপনি যদি আবর্জনা সংগ্রহ করেন, আপনি প্রচুর অশ্লীলতা পেয়ে যাবেন। কোনও ব্যক্তির দেওয়া বক্তব্যকে সমর্থন করতে যে কোনও আবর্জনা দেওয়া যেতে পারে। উত্তেজক বক্তব্য কী তা জানতে আমি আগ্রহী।"