Delhi Riots Case: দিল্লি হিংসা মামলায় ১৫ জন অভিযুক্তর বিরুদ্ধে চার্জশিট পেশ দিল্লি পুলিশের
দিল্লিতে হিংসা (Photo Credits: IANS)

নতুন দিল্লি,১৬ সেপ্টেম্বর: দিল্লি হিংসা মামলায় (Delhi Riots Case) ১৫ জন অভিযুক্তর বিরুদ্ধে ইউএপিএ আইন, আইপিসি এবং অস্ত্র আইনের ধারা অনুসারে চার্জশিট (Chargesheet) পেশ দিল্লি পুলিশের স্পেশাল সেলের (Special cell of Delhi Police)। কারকাদুমা কোর্টে পেশ করা হয়েছে ১০ হাজারেরও বেশি পাতার চার্জশিট। যদিও চার্জশিটে উমর খালিদ সহ ২০ জনের বিরুদ্ধে অবৈধ কার্যক্রম প্রতিরোধ আইন (ইউএপিএ) এর অধীনে মামলা করা হয়েছে।

চার্জশিটে উমর খালিদ ও শারজিল ইমামের নাম অভিযুক্ত হিসাবে নেই। কারণ তাঁদের পরে গ্রেপ্তার করা হয়েছিল। তাঁদের নাম সাপ্লিমেন্টারি চার্জশিটে থাকবে। আরও পড়ুন: PM Modi's 70th Birthday: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০-তম জন্মদিন উপলক্ষে এই মন্দিরে ৭০ কিলোর লাড্ডু সহযোগে পুজোর আয়োজন

চার্জশিটে প্রমাণ হিসেবে দিল্লি পুলিশের স্পেশাল সেল ২৪ ফেব্রুয়ারি রাতে ব্যবহার হওয়া ২৫টি হোয়াটসঅ্যাপ চ্যাটের উল্লেখ করেছে। ২৪ ফেব্রুয়ারি দিল্লিতে হিংসার ঘটনা ঘটছিল। পুলিশের দাবি, মূল ষড়যন্ত্রকারীরা রাস্তায় থাকা লোকজনকে গাইড করছিল। প্রতিটি সাইটের জন্য ২৫টি হোয়াটসঅ্যাপ গ্রুপ বিশেষভাবে তৈরি করা হয়েছিল। পুলিশ প্রতিটি দল এবং তার ভূমিকা চিহ্নিত করেছে।