Two Priests Found Murdered: পালঘরের পর উত্তরপ্রদেশে ‘তরবারির কোপে খুন’ ২ সাধু
উত্তরপ্রদেশের বুলন্দশহরে সাধু খুনে (Photo Credits: ANI)

লখনউ, ২৮ এপ্রিল: মহারাষ্ট্রের পালঘরের পর উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বুলন্দশহরে (Bulandshahr) সাধু খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। বুলন্দশহরের পাগোনা গ্রামে দুজন সাধুকে মৃত অবস্থায় পাওয়া গেছে। তাঁদের খুনের অভিযোগ উঠেছে বলে জানায় উত্তরপ্রদেশ পুলিশ। লকডাউনের মধ্যেই এমন ঘটনায় শোরগোল পড়ে গেছে এলাকায়। এই ব্যাপারে এক ব্যক্তিকে হেফাজতে নিয়ে জেরা করছে পুলিশ। তাঁদের তরবারি দিয়ে আঘাত করে হত্যার অভিযোগ পাওয়ার কথা জানিয়েছেন বুলন্দশহরের এসএসপি সন্তোষ কুমার সিং।

সাধু খুনের অভিযোগ খবর পেয়ে জেলা প্রশাসনের কাছে বিস্তারিত রিপোর্ট তলব করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি পদস্থ পুলিশকর্তাদের ঘটনাস্থলে যেতে, অপরাধীদের বিরুদ্ধে সম্ভাব্য কঠোরতম ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। এসএসপি সংবাদসংস্থাকে বলেছেন, দুজন সাধু ওই মন্দিরে থাকতেন। রাজু নামে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। রাজু ওই দুই সাধুর চিমটে চুরি করেছে বলে এর আগে তার বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন ওঁরা। সেই রাগেই দুই সাধুকে লাঠি দিয়ে পিটিয়ে সে খুব করে বলে স্বীকার করেছে। ভাঙের নেশায় বুঁদ হয়ে সে খুন করে বলে জানা গিয়েছে। মৃত দুই সাধুর একজনের বয়স ৫৫, অন্যজনের বয়স ৩৫। মন্দির থেকে দুই কিলোমিটার দূরে তাকে খুঁজে পায় পুলিশ। ঈশ্বরের ইচ্ছায় সে দুই সাধুকে খুন করে বলে পুলিশের কাছে দাবি করে রাজু। আরও পড়ুন, হটস্পটের কারণে মালবাহী গাড়িতে চেপে হাসপাতালে পৌঁছেও হল না শেষ রক্ষা

কিছুদিন আগে পালঘরে ছেলেধরার গুজব রটেছিল এলাকায়। লকডাউনের মধ্যেই জুনা আখড়ার দুই সাধু গাড়িতে কোথাও যাচ্ছিলেন। এই সময় পালঘরে রটে যায় ছেলেধরা রয়েছে গাড়িতে। প্রায় সঙ্গে সঙ্গেই ক্ষিপ্ত জনতা ওই গাড়ির উপরে চড়াও হয়। সাধুদের ও চালককে টেনে বের করে চলতে থাকে বেধড়ক মারধর। এই গণ আক্রমণে দুটি পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আক্রান্তের তালিকায় রয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্তাও। শুক্রবার সকালে ঘটনার খবর ছড়াতেই ঘটনাস্থলে পৌঁছয় বিরাট পুলিশ বাহিনী।