Jammu and Kashmir: সাতসকালে গুলির লড়াই, সোপিয়ানের এনকাউন্টারে নিকেশ ২ জঙ্গি
ফাইল ফোটো (Photo Credits: IANS)

শ্রীনগর, ১৭ এপ্রিল: সেনা এনকাউন্টারে শুক্রবার জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে (Shopian) নিকেশ দুই জঙ্গি। জঙ্গিরা আত্মগোপন করে আছে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের দারিয়ু এলাকায়। সেনার কাছে এই খবর আসতেই অভিযানের বন্দোবস্ত চূড়ান্ত হয়ে যায়। শুক্রবার কাকভোরে সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে সিআরপিএফ। চক্রব্যুহে আটকা পড়েছে বুঝতে পেরেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দিতে দেরি করেনি ভারতীয় সেনা। খানা তল্লাশির ঘটনা তখনই এলকাউন্টারের রূপ নেয়। এই গুলি লড়াইয়ে দুই জঙ্গি নিকেশ হয়েছে। হতদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

উল্লেখ্য, উপত্যকায় ফের অনুপ্রবেশের চেষ্টা। শুক্রবার সাতসকালে সোপিয়ানের দাইরু কিগাম গ্রামে (J&K) অনুপ্রবেশের চেষ্টা করলে সেনা জঙ্গি গুলির লড়াই শুরু হয়। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, এই মুহূর্তে গুলির লড়াই অব্যাহত রয়েছে। ২ থেকে ৩ জন জঙ্গি সম্ভবত সেনা বলয়ের মধ্যে আটকা পড়েছে। জানা গিয়েছে, সেনার কাছে খবর ছিল সোপিয়ানের ওই গ্রামে জঙ্গিরা লুকিয়ে আছে। শুক্রবার সাতসকালেই তাই অভিযান শুরু হয়। গুপ্ত জায়গার চারদিক থেকে সেনার আগমন বুঝতে পেরেই গুলি চালাতে শুরু করে জঙ্গির দল। ততক্ষণে সেনাবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলেছে। সেনার তরফেও পাল্টা জবাব দেওয়া চলছে। আরও পড়ুন- RBI Governor Shaktikanta Das: করোনার বাজারে ক্ষুদ্র ও মাঝারী শিল্পে ৫০ হাজার কোটির আর্থিক প্যাকেজ ঘোষণা রিজার্ভ ব্যাংকের

চলতি মাসের গোড়াতেই কুলগাঁওয়ে এমনই এক এনকাউন্টারে পড়ে নিকেশ হয় চার হিজবুল মুজাহিদিন জঙ্গি। এর আগেই গুলির লড়াইয়ে শহিদ হন এক সেনা জওয়ান ও জম্মু ও কাশ্মীর পুলিশের একজন বিশেষ অফিসার। কাশ্মীরের অবন্তীপোরা এলাকায় সেনা জঙ্গির গুলির লড়াই শুরু হয়েছিল। এই যৌথ অভিযানে ছিল ভারতীয় সেনার রাষ্ট্রীয় রাইফেলস-এর সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশ।