Coronavirus In India: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৯৫৭, মৃত্যু বেড়ে ৪৮৮
Coronavirus outbreak in India (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৮ এপ্রিল: দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪,৭৯২। বাড়ল মৃতের সংখ্যাও। দেশে মোট ৪৮৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে মৃত্যু হয়েছে ৪৩ জনের, আক্রান্ত হয়েছেন ৯৫৭ জন। এছাড়া ২০১৪ জন সুস্থ হয়েছেন। এমনটাই জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

শনিবার সাংবাদিক সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Health and Family Welfare Ministry) যুগ্ম সচিব লব আগরওয়াল (Lav Aggarwal) বলেন, মহারাষ্ট্র সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্য। সেখানে করোনাভাইরাস আক্রান্তর সংখ্যা ৩৮৮৫ টি, তারপরে রয়েছে দিল্লি, আক্রান্ত ১,৮২২ জন। দিল্লির পরে রয়েছে তামিলনাড়ু। লব আগরওয়াল জানিয়েছেন, ভারতে কোভিড -১৯ এর কারণে মৃত্যুর হার প্রায় ৩.৩ শতাংশ। আরও পড়ুন : Punjab ACP Dies of Coronavirus: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শীর্ষ পুলিশ কর্তার মৃত্যু

এখনও পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৯.৮ শতাংশ নিজামউদ্দিনের জামাতে অংশ নিয়েছিলেন বা তাঁদের সংস্পর্শে এসেছিলেন। কেবলমাত্র এই একটি ধর্মীয় সভা থেকেই দেশের ২৩ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে করোনাভাইরাস সংক্রমণ ঘটেছে। এমনকি অরুণাচলপ্রদেশের একমাত্র করোনা আক্রান্ত ব্যক্তিও তবলিঘি জামাতে অংশ নিয়েছিলেন। তার মধ্যে ৪২৯১ জন তবলিঘি জামাতের সূত্র থেকে সংক্রমিত হয়েছেন। অর্থাত্ এই ৪২৯১ জনের মধ্যে একাংশ তবলিঘি জামাতের অনুষ্ঠানে নিজামুদ্দিনে যোগ দিয়েছিলেন। বাকি অংশ তাঁদের সংস্পর্শে এসে করোনাভাইরাস সংক্রমিত হয়েছেন।