Coronavirus In India: করোনা রুখতে বিদেশি পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল জম্মু ও কাশ্মীর প্রশাসন
করোনাভাইরাস(Photo Credits: AFP)

শ্রীনগর, ১৭ মার্চ: মারণ ভাইরাস কোভিড-১৯ কে রুখতে বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ হল কেন্দ্রসাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরে। মঙ্গলবার জম্মু ও কাশ্মীর প্রশাসনের তরফে এই নির্দেশিকা জারি হয়েছে। শ্রীনগরের জেলা ম্যাজিস্ট্রেট শাহিদ চৌধুরি সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, সুরক্ষার কারণেই জম্মু ও কাশ্মীরে বিদেশি পর্যটকদের (foreign tourists) প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। উপত্যকার পর্যটন দপ্তরের তরফে এই নির্দেশিকা আশু বলবতের উপরে জোর দেওয়া হয়েছে। কাশ্মীরে এখনও পর্যন্ত তিনজনের শরীরে কোভিড-১৯ পজিটিভ মিলেছে। আগেই প্রশাসনের তরফে জানানো হয়েছে, ১৭৬ জন ইতিমধ্যেই তাঁদের কোয়ারেন্টাইন সম্পূর্ণ করেছেন। এবং দুজন শরীরে করোনার জীবাণু মিলেছে।

সবমিলিয়ে এখনও পর্যন্ত ভারতে ১৪০ জন করোনা রয়েছে। মহারাষ্ট্র কর্ণাটক ও দিল্লি মিলিয়ে এই ভাইরাসে এখনও তিনজনের মৃত্যুর খবর রয়েছে। মহারাষ্ট্রে অবস্থা সব থেকে খারাপ। সেখানে আক্রান্তের সংখ্যা ৪১। পরেই রয়েছে কেরালা, সেখানে আক্রান্তের সংক্যা ২৬। কর্ণাটক তৃতীয় স্থানে, সেখানে আক্রান্তের সংখ্যা ১১। গতকাল রাতে কলকাতায় প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলল। তাঁকে বেলেঘাটা আইডি-তে ভর্তি করা হয়েছে। আরও পড়ুন- Bengal BJP Leader Arrested: খাস কলকাতায় কনস্টেবলকে জোর করে গোমুত্র পান, গ্রেপ্তার বিজেপি নেতা

এদিকে গোমূত্র (cow urine) পান করে করোনাভাইরাস থেকে দূরে থাকতে চাইছে পশ্চিমবঙ্গের বিজেপি। এই খবর নতুন নয়, বেশকিছু দিন ধরেই চলছে। এমনকী, গোমূত্র বিক্রিও হচ্ছে। লোকজন তা কিনে নিয়েও যাচ্ছে। বিজেপি সদস্যদের গোমুত্র পার্টি চলছে যেখানে সেখানে। এবার এক কর্তব্যরত পুলিশ কনস্টেবলকে না বলেই গোমূত্র পান করিয়ে দেওয়ার অভিযোগ উঠল কলকাতায়। অভিযোগের তির বিজেপির রাজ্য কমিটির সদস্য নারায়ণ চট্টোপাধ্যায়ের দিকে। সোমবার এক হাতে পিতলের ঘটি অন্য হাতে গোমূত্রের বোতল হাতে প্রচার চালান তিনি। ধরে ধরে সকলকে গোমূত্র পান করিয়েছেন ওই বিজেপি নেতা। সেই সময়ই পুলিশ কনস্টেবলকে না জানিয়ে গোমূত্র পান করিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ উঠেছে।