Coronavirus Outbreak: করোনা যুদ্ধে ভারতের পাশে চিনা সংস্থা, ১০০ কোটি দান করল Tiktok
TikTok logo (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ১ এপ্রিল: করোনা যুদ্ধে (Coronavirus) ভারতের পাশে চিনের ভিডিও কনটেন্ট অ্যাপ টিকটক (Tiktok) সংস্থা। ৪ লাখ হজমত মেডিকেল প্রোটেকটিভ স্যুট (hazmat medical protective suit) এবং ২ লাখ মাস্ক (Mask) ভারতকে দান করল চিন। যার আর্থিক মূল্য প্রায় ১০০ কোটি। ভারতের সমস্ত চিকিৎসক এবং চিকিৎসার কাজে যুক্ত সকলের কাছে। আরও পড়ুন: Shashi Tharoor: বাংলার শ্রমিকদের কাছে কেরল না ছাড়ার জন্য বাংলায় আবেদন শশী থারুরের 

টিকটক সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি পেশ করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে, "করোনা মোকাবিলায় তৎপর ভারত সরকার। এই দু:সময়ে ভারতের পাশে দাঁড়াতে চাই আমরাও। সামান্য কিছু অনুদানের মাধ্যমে। সমস্ত নিয়মকানুন মেনে ভারত সরকারের স্বাস্থ্য এবং পরিবারকল্যাণ মন্ত্রকের কাছে আমরা অনুদান দিয়েছি।"

দিল্লি এবং মহারাষ্ট্র সরকারের কাছে পৌঁছে যাবে এই অনুদান। স্থানীয় এবং রাজ্যস্তরে সমস্ত চিকিৎসক এবং চিকিৎসা সংস্থার সঙ্গে যুক্ত কর্মীদের কাছে পোঁছে যাচ্ছে এই জিনিসপত্রগুলি। এর আগে জিওমি কয়েক লাখ N95 মাস্ক দিয়ে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬০০ ছাড়িয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, মৃত্যু হয়েছে প্রায় ৩৮ জনের।