Shashi Tharoor: বাংলার শ্রমিকদের কাছে কেরল না ছাড়ার জন্য বাংলায় আবেদন শশী থারুরের
Photo Source: Shashi Tharoor/Twitter

তিরুঅনন্তপুরম, ১ এপ্রিল: লকডাউনের জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন বাংলার শ্রমিকরা। ফেরার পথ নেই! বন্ধ হয়ে গিয়েছে সব রাজ্যের সীমান্ত। কেরলেও আটকে পড়েছেন একাধিক শ্রমিক। কিন্তু এহেন ভয়ঙ্কর পরিস্থিতিতে পরিবার ছেড়ে ভিন-রাজ্যে আটকে পড়ার জেরে আতঙ্কে কাটাচ্ছেন শ্রমিকেরা এবং তাঁদের পরিবারেরা। তাঁদেরকে আশ্বাস যুগিয়েই এবার টুইট করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor)। তিনি বললেন, লকডাউন যতদিন না উঠছে ততদিন কেরলেই নিরাপদে থাকবেন বাংলার শ্রমিকেরা। আরও পড়ুন: Mamata Banerjee: ৬ নয়, রাজ্যে করোনা আক্রান্তে মৃতের সংখ্যা ৩, দাবি মমতার 

নিজের টুইটার হ্যান্ডেলে একটি বাংলা ভিডিও শেয়ার করেন শশী থারুর। অবাঙালির টান রয়েছে বটে! তবু বলা যায়, প্রায় 'ঝরঝরে' বাংলাতে কেরলে থাকা বাংলার শ্রমিকদের আশ্বস্ত করলেন শশী থারুর। তিনি স্পষ্ট জানালেন, "আমি জানি আপনারা কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছেন। কিন্তু এই মুহূর্তে বাংলায় ফিরে যাওয়া সম্ভব নয়। রাজ্যের সব সীমানা বন্ধ রয়েছে। আমরা আপনাদের আশ্বস্ত করছি। খাবার, জল কোনও কিছু পেতেই আপনাদের সমস্যা হবে না। যে যেখানে আছেন, সেখানেই থাকুন। কেরলের জনতা আপনাদের সঙ্গেই রয়েছে। চিন্তা করোনা।"

করোনায় লকডাউনের জেরে ভিনরাজ্যে আটকে পড়েছেন বাংলার একাধিক শ্রমিকেরা। তাদের জন্য কিছুদিন আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন মমতা ব্যানার্জি। ১৮ রাজ্য়ের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে বাংলার শ্রমিকদের খাদ্য়, বস্ত্র, আশ্রয় ও প্রয়োজনীয় চিকিৎসার আর্জি জানান তিনি।