Agra-Lucknow Expressway Bus Accident: আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথদুর্ঘটনা, যাত্রীবোঝাই বাস উল্টে আহত ১৬
পথ দুর্ঘটনা/ প্রতীকী ছবি (Photo Credit: ANI)

লখনউ, ২০ আগস্ট: বৃহস্পতিবার ভোররাতে আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়েতে বড়সড় পথদুর্ঘটনা। দিল্লি থেকে বিহারের মধুবনি যাওয়ার পথে যাত্রী বোঝাই বাস উল্টে (Bus overturned) আহত ১৬ জন। দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে ৪৫জন যাত্রী ছিল। আহতদের প্রত্যেককেই সাইফাই মেডিক্যাল ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়েছে। বাকি ২৯ জনকে স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিত্‍সার পর ছেড়ে দেওয়া হয়েছে। এই খবর জানিয়েছেন এটাওয়া-র এসএসপি আকাশ তোমার। ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। চলতি বছরের গোড়ার দিকে এই আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়েতেই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। যাত্রীবোঝাই বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সেবার ঘটনাস্থলেই প্রাণ হারান ১৪ জন। গুরুতর আঘাত নিয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ফিরে আসেন ৮ জন যাত্রী। আরও পড়ুন-Lockdown In West Bengal: বৃহস্পতি ও শুক্রবার কড়া লকডাউনে রাজ্য, রাস্তায় বেরলেই পুলিশের হুঁশিয়ারি

অন্যদিকে রবিবার রাতে গুজরাটে দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে ৫ জনের। গুরুতর আহত আরও ৪। ঘটনাটি ঘটে রবিবার গভীর রাতে খেড়া জেলার নাদিয়াদের কাছে ৮ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, আমেদাবাদ-বদোদরা ৮ নম্বর জাতীয় সড়কে দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় পাঁচ জনের। আহতদের নিয়ে যাওয়া হয় নাদিয়াদের সিভিল হাসপাতালে। নাদিয়াদ ফায়ার সুপারিন্টেন্ডেন্ট দীক্ষিত প্যাটেল জানিয়েছেন এই কথা।

দিল্লি থেকে বিহারগামী বাস উল্টে আহত ১৬

অন্যদিকে বুধবার গুরুগ্রাম থেকে মধ্যপ্রদেশ যাওয়ার পথে আগ্রা থেকে আচমকাই উধাও হয়ে যায় ৩৪ জন যাত্রী সমেত একটি বাস। তবে যাত্রীবোঝাই বাস অপহরণের খবর মানতে চায়নি পুলিশ। পুলিশ জানিয়েছে বাসটিকে অপহরণ করা হয়নি। বাসটির ইএমআই মেটেনি। তাই ফাইনান্স কোম্পানির কর্মীরা বাসটি নিজেদের দখলে নিয়ে নিয়েছেন।