Delhi:  শাহিন বাগের পর ফের জামিয়া, মধ্যরাতেই ৫ নম্বর গেটে চলল গুলি
রাতের অন্ধকারে জামিয়ায় চলল গুলি(Photo Credits: Screenshot/Twitter)

নতুন দিল্লি, ৩ ফেব্রুয়ারি: রাজধানীতে রাতের অন্ধকারের ফের চলল গুলি। আক্রমণের লক্ষ্যবস্তু অবশ্যই জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা (Jamia Milia Islamia University) । তবে সুখের বিষয় গুলি চললেও তা থেকে পড়ুয়ারা কেউ আহত হননি। মধ্যরাতে ঘটনাটি ঘটেছে বিশ্ববিদ্যালয়ের পাঁচ নম্বর গেটের কাছে। স্কুটিতে চড়ে এসে দুজন গুলি চালিয়ে পালিয়ে যায় বলে খবর। বিশ্ববিদ্যালয় কো-অর্ডিনেশন কমিটির তরফে এই খবর জানানো হয়েছে। অজ্ঞাত পরিচয় এই দুষ্কৃতীদের একজনের পরণে ছিল লালা রঙের জ্যাকেট। খবর পেয়েই ওসি-র নেতৃত্বে বিরাট পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। বিশ্ববিদ্যালয়ের ৫ নম্বর গেট এবং তার পার্শবর্তী এলাকায় তন্নতন্ন করে তল্লাশি চালিয়েও কোনও কার্তুজের খোল মেলেনি। এমনটাই দাবি করেছে পুলিশ। তবে JCC-র অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু হয়েছে।

এদিকে ফের গুলি চালানোর ঘটনায় পড়ুয়ারা রাতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন। এদিকে গত শনিবারই শাহিন বাগে গুলি চলেছে। জামিয়া থেকে শাহিন বাগের দূরত্ব মাত্র ২ কিলোমিটার। তার আগে গত বৃহস্পতিবার দিল্লি পুলিশের উপস্থিতিতেই জামিয়ার পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালায় রামভক্ত গোপাল শর্মা। তার ছোঁড়া গুলিতে শাদাব ফারুখ নামের এক ছাত্র আহনও হন। তাঁর হাতে গুলি লাগে। রামভক্ত ইয়ে লো আজাদি-বলেই গুলি চালিয়েছিল। পুলিশ তাকে আটকানোর বদলে নীরব দর্শকের ভূমিকা নেয়। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল পড়ে যায়। আহত পড়ুয়াকে এইমস-এর ট্রমা কেয়ার ভর্তি করা হয়। রাতে চিকিৎসকরা জানান ওই পড়ুয়া বিপন্মুক্ত। এক সপ্তাহে পরপর তিনবার গুলি চলল দিল্লির একই এলাকায়। গোটা ঘটনায় ক্ষুব্ধ বাসিন্দারা। আরও পড়ুন- Shaheen Bagh Shooting Update: নির্বিচারে গুলি চালিয়ে শাহীন বাগের কপিল গুজ্জরের দাবি, 'হিন্দু ছাড়া এই দেশে কেউ থাকবে না'!

শনিবার শাহিন বাগের শান্ত আন্দোলনেও চলল গুলি। এই ঘটনায় কেউ হতাহত না হলেও আন্দোলনের নিরাপত্তা দিতে যে দিল্লি পুলিশ ব্যর্থ তা ভালভাবেই প্রমাণ হয়েছে। শনিবার সন্ধ্যা নাগাদ জশোলা রেড লাইটের কাছে কপিল গুজ্জর নামে বছর তেইশের এক যুবক হঠাৎই শূন্যে গুলি চালায়। তারপরই শাহিন বাগের আন্দোলনকারীদের মধ্যে হইচই পড়ে য়ায়। আতঙ্কে ছোটাছুটি করতে শুরু করেন অনেকে। অভিযুক্ত রীতিমতো চিৎকার করে বলতে থাকে, এই দেশ কারোর মর্জি মাফিক চলবে না। শুধু হিন্দুদের নিয়ম মেনে চলবে। এদিকে দিল্লির বুকে বার বার হামলা হচ্ছে, আর পুলিশ কিছুই করতে পারছে না। বিরোধীদের সামালোচনার মুখে পড়ে প্রশাসনিক দায়িত্বে থাকা পুলিশ কর্তা চিন্ময় বিসওয়ালকে রবিবারই বদলি করে দেওয়া হয়েছে। তারপর রাতও কাটল না ফের জামিয়া লক্ষ্য করে চলল গুলি।