Shaheen Bagh Shooting Update: নির্বিচারে গুলি চালিয়ে শাহীন বাগের কপিল গুজ্জরের দাবি, 'হিন্দু ছাড়া এই দেশে কেউ থাকবে না'!
ভিড় লক্ষ্য করে সিএএ বিরোধীদের উপর গুলি চালালো যুবক (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১ ফেব্রুয়ারি: বেশ অনেকদিন ধরেই ক্ষোভ জমা হচ্ছিল তার মধ্যে। দেশের নানা প্রান্তে নাগরিকপঞ্জী আইন (NRC) নিয়ে মানুষ যেভাবে গর্জে উঠছেন, রাস্তায় রাস্তায় প্রতিবাদে সামিল হয়েছেন তাই নিয়ে বেশ বিরক্ত কপিল গুজ্জর (Kapil Gujjar)। হিন্দুদের দেশে অন্যরা এসে ভাগ বসাবে তা মোটেই মোটেই পছন্দ নয় তার। এদিকে, চলতি সপ্তাহের বৃহস্পতিবার জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের লক্ষ্য করে গোপালের গুলি চালানোর ঘটনায় অনুপ্রেরণা পান তিনি। আর আজ শনিবার দুপুরে শাহীন বাগের প্রতিবাদীদের লক্ষ্য করে শূন্যে বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে কপিল।

ঘটনাস্থল থেকে পাওয়া গিয়েছে তিনটি কার্তুজের খোল। সেখান থেকেই পুলিশ গ্রেফতার করে কপিলকে। পুলিশের জেরায় সে জানায় তার নাম কপিল গুজ্জর। বাড়ি নয়ডার (Noida) কাছে ডাল্লুপুরা গ্রামে। পুলিশকে সে গর্বের সঙ্গে জানিয়েছে,'ভারত হিন্দুরাষ্ট্র। এখানে হিন্দু বাদে অন্য কারোর থাকার কোনও অধিকার নেই। সিএএ, এনআরসি নিয়ে অযথাই আন্দোলন চলছে সর্বত্র'। শুধু তাই নয়, গুলি চালানোর সঙ্গে জয় শ্রীরাম ধ্বনিও দিয়েছে কপিল। কপিলকে পাকড়াও করে সরিতা বিহার থানায় নিয়ে যায় পুলিশ। তার ছোঁড়া গুলিতে কেউ আহত হয়েছে এমন খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি। আরও পড়ুন: Shaheen Bagh Shooting: জামিয়ার পর এবার শাহিন বাগ! ভিড় লক্ষ্য করে সিএএ বিরোধীদের উপর গুলি চালালো যুবক

পুলিশের গাড়িতে ওঠার সময়ও হিন্দু দেশ গড়ার দাবি দেয় সে।ঘটনার পর শাহীন বাগের আন্দোলনরত মহিলারা রাস্তায় মানববন্ধন কর্মসূচী শুরু করেন। এই সময়ের খবর অনুযায়ী,  কপিলের থেকে বন্দুকটিও বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনার পর ট্যুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।