'Kem Chho Trump': ডোনাল্ড ট্রাম্পের গুজরাত সফরে মোতায়েন ১০,০০০ পুলিশ
ডিসিপি বিজয় প্যাটেল (Photo Credits: ANI)

আহমেদাবাদ, ১৬ ফেব্রুয়ারি: আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। দুদিনের গুজরাত এবং দিল্লি সফরে সস্ত্রীক তিনি উপস্থিত হবেন। নিরাপত্তার ঘেরাটোপে একটা মাছি গলা ভার। গুজরাত (Gujarat) শহরে প্রায় ১০,০০০ পুলিশ বাহিনী তাঁর নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে। আহমেদাবাদের ডিসিপি বিজয় প্যাটেল শনিবার ANI-কে জানায়,"অন্তত ১০,০০০ পুলিশ ২৫ জন আইপিএস, ৬৫ এসিপি, ২০০ পুলিশ ইন্সপেক্টর এবং ৮০০ সাব ইন্সপেক্টর, ২০০ পুলিশ ইন্সপেক্টর এবং ৮০০ সাব-ইন্সপেক্টর থাকবে।"

ডিসিপি জানান, রাজ্য পুলিশ মার্কিন গোপনীয় সংস্থার সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। সমস্ত বিষয়টি তারা খতিয়ে দেখছে। "আমরা মার্কিন গোপনীয় সংস্থা এবং এসপিজি সম্পূর্ণ নিরাপত্তার বিষয়টি তদারকি করে দেখছে। বম্ব ডিটেকশন এবং ডিস্পোজাল স্কোয়াড বাহিনীর দুই প্রধান যেখানে ট্রাম্প আসবেন সেই জায়গা ঘুরে দেখবেন। যে ১.২ লক্ষ দর্শক অনুষ্ঠানে যোগ দিতে আসবে তাদের ব্যাকগ্রাউন্ড খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন, আজ দিল্লির মসনদে তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল, অনুপস্থিত প্রধানমন্ত্রী

'কেম ছো, ট্রাম্প' অনুষ্ঠানে সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প হাজির হবেন। তাঁর আসাকে কেন্দ্র করে নরেন্দ্র মোদি টুইট করে লিখেছিলেন, ট্রাম্পের এই সফর ভারত-মার্কিন সম্পর্ককে আরও জোরালো করবে। দুটি রাষ্ট্রে বন্ধুত্ব মজবুত হবে।যার ফলে ব্যবসা বাণিজ্য ক্ষেত্রে অনেক লাভ হবে। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে গোটা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।