Kerala Woman Moustache: যত্ন করে গোঁফ রাখছেন কেরালার এই মহিলা, গোঁফ ছাড়া বাঁচতে পারেন না
Kerala Woman Moustache (Photo: Twitter)

কান্নুর, ২৮ জুলাই: গোঁফ (Moustache) নিয়ে অনেকেরই ভাল লাগা আছে। কেউ কেউ তো নিয়ম করে গোঁফের পরিচর্যা করেন। তবে কোনও মহিলাকে কি দেখেছেন গোঁফ রাখতে? ঠিকই পড়ছেন। কেরালার (Kerala) কান্নুর জেলার এক মহিলা বছরের পর বছর ধরে গর্বের সঙ্গে তাঁর গোঁফ উঁচিয়ে চলেছেন। অনেকেই শেভ করার কথা বললেও তা কানে তোলেননি এই মহিলা। বরং গোঁফকে আরও যত্ন করেছেন। ৩৫ বছরের শাইজা (Shyja) বেশিরভাগ মহিলাদের থেকে ভিন্ন। তিনি তাঁর উপরের ঠোঁটে চুল গজাতে শুরু করে। কেটে না ফেলে সেই চুল বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। পাতলা চুলগুলি শীঘ্রই একটি দৃশ্যমান গোঁফে পরিণত হয়েছিল,আর এটা তাঁকে কষ্ট দেওয়ার বদলে আনন্দিত করেছিল।

শাইজা বলন, "আমি এখন এটা ছাড়া বেঁচে থাকার কল্পনা করতে পারি না। যখন কোভিড মহামারী শুরু হয়েছিল, আমি সর্বদা মাস্ক পরতে অপছন্দ করতাম। কারণ মাস্ক আমার মুখ ঢেকে রাখত।" শ্যাজা জানিয়েছেন যে গোঁফ রেখে তিনি কোনও বার্তা দিতে চান না। শুধুমাত্র নিজের পছন্দ মতো জীবনযাপন করতে চান। তিনি বলেন, "আমি যা পছন্দ করি, সেটাই করি। যদি আমার দুটি জীবন থাকত, তাহলে হয়তো আমি অন্যদের জন্য একটি বাঁচতাম।" আরও পড়ুন: Uttar Pradesh Shocker: দ্বিতীয় স্ত্রীর সঙ্গে মিলে ৭ মাসের শিশুকন্যাকে খুন করে মাটিতে পুঁতে দিল বাবা!

শাইজার গোঁফ এখন তাঁর জীবনের একটি অংশ হয়ে উঠেছে। লোকেরা প্রায়শই গোঁফের কারণে তাঁকে উপহাস করত। কিন্তু, লোকের কথা শুনে শাইজা গোঁফ উড়িয়ে দেননি। কারণ তিনি এটির প্রেমে পড়েছেন। শাইজা জানিয়েছেন যে তাঁর স্বামী বা পরিবারের সদস্যরাও গোঁফ নিয়ে আপত্তি করেন না। অন্যরা চেহারা সম্পর্কে কী বলে, তা নিয়ে তিনি বিরক্ত হন না।