COVID-19 Cases In India: গত ২৪ ঘণ্টায় ১৫৫৩, দেশে মারণ রোগের গ্রাসে ১৭ হাজার ২৬৫ জন; মৃত ৫৪৩
ফাইল ফোটো (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ২০ এপ্রিল: দেশজুড়ে লকডাউনের দ্বিতীয় পর্যায় চলছে। তার মধ্যেই হু হু করে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত (COVID-19 Cases) হয়েছেন ১ হাজার ৫৫৩ জন। সবমিলিয়ে দেশে মারণ রোগে আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ১৭ হাজার ২৬৫-তে। মৃতের সংখ্যা ৫৪৩, রবিবার সারা দিনে ৩৬ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্যানুসারে, এই মুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৪ হাজার ১৭৫ জন। ২ হাজার ৫৪৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।  এই মুহূর্তে করোনার থাবায় সবথেকে বেশি বিপর্যস্ত মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছুঁয়েছে।

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, সেখানে মোট করোনা আক্রান্ত ৪ হাজার ২০৩ জন। বেশিরভাগ আক্রান্ত মুম্বইয়ের। মারণ ভাইরাসে রাজ্যে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ২২৩ জন। একইভাবে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫০৭ জন। আরও পড়ুন-Palghar Mob Lynching: অপরাধীদের কাউকে রেয়াত করা হবে না, পালঘর গণপিটুনির ঘটনায় হুঁশিয়ারি উদ্ধব ঠাকরের

সোমবার দিল্লিতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেল। রাজধানীতে এখনও পর্যন্ত করোনায় মৃত ৪৫ জন। তবে আশঙ্কার খবর, দিল্লিতে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা খুবই কম। এখনও পর্যন্ত দিল্লিতে মাত্র ২.২ শতাংশ করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন।