Udaipur Beheading Aftermath: উদয়পুর কান্ডের দুই হত্যাকারীর বিরুদ্ধে ফতোয়া জারি করল বরেলির দরগা
Dargah-ala-hazrat, bareilly (credit-IANS)

বরেলি, ৭ জুলাই: উদয়পুরের দর্জি কানাহাইয়া লালের দুই খুনি (Udaipur Beheading) গাউস মহম্মদ ও রিয়াজ আত্তারির বিরুদ্ধে ফতোয়া জারি করল বরেলির আলা হজরত দরগা। এখানকার মাওলানা শাহাবুদ্দিন রাজভি বলেন, “দরগা আলা হজরত বলছে ক্ষমতাসীন সরকারের অনুমতি ছাড়া ইসলামের নামে কেউ যদি কাউকে খুন করে, তাহলে ওই ব্যক্তি শরিয়ত মতে একজন অপরাধী হিসেবে গন্য হবে।” আরও পড়ুন-Kazuki Takahashi Dies: জলে ভাসছে দেহ, জাপানি শিল্পী কাজুকি তাকাহাসির রহস্যমৃত্যু

অমুসলিম সরকারের অধীনে সেখানকার আইন অনুযায়ী এই ধরনের হত্যা একেবারে বেআইনি। আর অপরাধী এই ঘৃন্য কুকর্ম করে নিজেকে বড়সড় বিপদের মধ্যে নিজেই ঠেলে দিয়েছে। তেহরিক_ই লাব্বাইক পাকিস্তান নামে প্রতিবেশ দেশের কট্টর রাজনৈতিক সংগঠন প্রথম স্লোগান দেয় যে, পয়গম্বরকে যারা অপমান করেছে, তাদের শিরচ্ছেদ করা হোক। মূলত নিজেদের রাজনৈতিক অভিসন্ধি চরিতার্থ করতেই এই স্লোগান দিয়েছিল পাকস্তানের কট্টরপন্থী সংগঠনটি।

অন্যদিকে কানহাইয়া লালের খুনিদেরকেও এই স্লোগান দিতে শোনা যায় একটি ভিডিওতে। যেখানে তারা হত্যা সংক্রান্তে আলোচনাই করছিল। একই বক্তব্যের জন্য পুলিশ রাজস্থানের একজনকে গ্রেপ্তার করেছে।

এই প্রসঙ্গে রাজভি বলেন, “আইন হাতে তুলে নেওয়া মুসলিমদের উচিত। কোনও অভিযোগ থাকলে তা সঠিক উপায়ে প্রশাসনকে জানানো উচিত। অপরাধীকে শাস্তি দেওয়ার অধিকার শুধু সরকারের আছে।”

বিজেপি নেত্রী নুপুর শর্মার পয়গম্বর বিরোধী মন্তব্যকে সমর্থন করায় রাজস্থানের উদয়পুরের এক দর্জির শিরচ্ছেদ করা হয়। দেশের অন্যান্য ইসলামিক প্রতিষ্ঠানের সঙ্গে  একযোগে  উদয়পুরের ঘটনার নিন্দা করেছে দরগা আলা হজরত।

গত সপ্তাহে এক বিবৃতিতে মাওলানা শাহাবুদ্দিন রাজভি জানিয়েছেন, এই হত্যাকাণ্ড গোটা মুসলিম সম্প্রদায়ের লজ্জার মুখে ফেলেছে। অনুশোচনায় মাথা নত হয়ে গেছে।