Loudspeaker Controversy: ‘হিন্দুরা মসজিদের সামনে হনুমান চল্লিশা পড়লে মুসলিম মহিলারা মন্দিরের সামনে কোরান পড়বেন’, রুবিনা খান
Samajwadi Party Leader Rubina Khan. (Photo Credits: ANI)

আলিগড়, ১৯ এপ্রিল:  আজান ও হনুমান চল্লিশা  পাঠকে কেন্দ্র করে মাইক বিতর্ক দেশজুড়ে হইচই ফেলে দিলেও ধীরে ধীরে তা অস্পষ্ট হয়ে যাচ্ছে। এমতাবস্থায় এই বিতর্ক উসকে দিলেন উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির মহিলা শাখার নেত্রী রুবিনা খান (Rubina Khan)। তিনি বলেন, প্রথম ঘোষণা অনুযায়ী আলিগড়ের ২১ টি ক্রসিংয়ে যদি মাইক বাজিয়ে হনুমান চল্লিশা পাঠ করেন হিন্দু সমাজকর্মীরা। তাহলে মুসলিম মহিলারা  মন্দিরের সামনে বসে কোরান শরিফ পড়বেন। এর পরেই রুবিনা খানের বিরুদ্ধে উত্তেজক বক্তব্য রাখার দায়ে সিভিল লাইন থানায় অভিযোগ দায়ের হয়েছে।

এদিকে রুবিনা খান সাংবাদিকদের বলেন, “মসজিদ থেকে মাইক সরিয়ে ফেলার লক্ষ্যে ইচ্ছাকৃতভাবে মুসলিম সমাজকে টার্গেট করা হচ্ছে। দক্ষিণপন্থী সংগঠন বজরং দলের প্রতি রাজ্য সরকারের দূর্বলতা রয়েছে।” এমন ‘অপ্রত্যাশিত মন্তব্যের’ জন্য রুবিনা খানের সমালোচনা করেছেন বাবরি মসজিদ মামলার বাদি ইকবাল আনসারি। তিনি বলেন, “স্পর্শকাতর ইস্যুতে মন্তব্য করে প্রচারে থাকার চেষ্টা বন্ধ করুন রাজনৈতিক নেতৃত্বরা। নামাজ মসজিদে পড়া হয়, মন্দিরে নয়।  ”