Taliban Terrorists Planning Attack in J&K: জম্মু-কাশ্মীরে হামলা চালাতে পারে পাকিস্তানের দ্বারা প্রশিক্ষিত তালিবান জঙ্গিরা
ফাইল ফোটো (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৩০ জুলাই: জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) হামলা চালাতে পারে তালিবান জঙ্গিরা (Taliban terrorists), সতর্কবার্তা দিল ইন্টেলিজেন্স (Intelligence) এজেন্সিগুলি। আফগানিস্তানের জালালাবাদে পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ দ্বারা প্রশিক্ষিত এই তালিবান জঙ্গিরা ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরে হামলা চালাতে পারে। গত বছরের ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়া হয়। দুটি কেন্দ্র শাসিত অঞ্চল গঠন করা হয়। গোয়েন্দা এজেন্সিগুলির আশঙ্কা ওই দিন অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোও। তাই হামলা চালাতে জঙ্গিরা ওই দিনই বেছে নিতে পারে।

গোয়েন্দা ইনপুট অনুসারে, জঙ্গিরা স্বাধীনতা দিবসেও হামলার পরিকল্পনা করেছে। গোয়েন্দা সংস্থাগুলির সতর্কবার্তার পর অযোধ্যা, দিল্লি এবং জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সতর্কবার্তায় বলা হয়েছে, "প্রায় ২০ জন তালেবান সদস্যকে আফগানিস্তানের জালালাবাদে প্রশিক্ষণ দিয়েছে পাকিস্তান সেনাবাহিনী, এসএসজি। ইদ-উল-ফিতরের পরেই জম্মু ও কাশ্মীরে এই হামলা চালানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছিল, সেটা সম্ভবত ২৬ মে থেকে ২৯ মে-র মধ্যে। কিন্তু সুরক্ষা বাহিনীর পর্যাপ্ত সতর্কতার কারণে হামলা চালানো যায়নি।" আরও পড়ুন: Trees for Guns: ১০টি করে গাছের চারা লাগালেই মিলবে বন্দুকের লাইসেন্স!

ইনপুট আরও বলেছে যে পাকিস্তান সেনাবাহিনী আন্তর্জাতিক সীমান্ত / নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ২০-২৫ জন জঙ্গিকে অনুপ্রবেশ করাবে। অন্যদিকে ভারত-নেপাল সীমান্তের মাধ্যমে ঢোকানো হবে ৫-৬ জন জঙ্গিকে।