Karnataka: সাভারকরের ছবি নিয়ে উত্তেজনা, কর্ণাটকে দুই গোষ্ঠীর সংঘর্ষে জারি ১৪৪ ধারা
Karnataka Police (Photo Credit: ANI/Twitter)

বেঙ্গালুরু, ১৫ অগাস্ট: স্বাধীনতা দিবসে ফের উত্তেজনা ছড়াল কর্ণাটকে (Karnataka)। শিবমোগার আমহমেদ আমির অঞ্চলে ভি ডি সাভারকরের ছবি নিয়ে উত্তেজনা ছড়ায়। ভি ডি সাভারকরের ছবি নিয়ে উত্তজেনা ছড়ালে সেখানে এক ব্যক্তিকে ছুরি দিয়ে আঘাত করা হয় বলে অভিযোগ।  আহত অবস্থায় ওই ব্যক্তিকে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। প্রেম সিং নামে ওই ব্যক্তির উপর ছুরি নিয়ে কেন হামলা চালানো হয়, তা এখনও প্রকাশ্যে আসেনি।

 

কর্ণাটকের সব্রাষ্ট্রমন্ত্রী অরাগা জনেন্দ্র বলেন, শিবমোগায় একজনের উপর ছুরি নিয়ে হামলা চালানো হয়। সাভারকরের ছবি নিয়ে উত্তেজনা ছড়ালে ওই ব্যক্তির উপর হামলা চালানো হয়। তবে এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ তদন্ত হয়নি।  পূর্ণাঙ্গ তদন্তের পরই গোটা বিষয়টি সামনে আসবে বলে জানান কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন: Independence Day 2022: স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর তেরঙ্গা পাগড়ি, কোন বছর কী রং বেছে নেন মোদী দেখুন

ওই ঘটনার পরপরই শিবমোগার বেশ কয়েকটি এলাকায় কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়। জারি করা হয় ১৪৪ ধারা।  কোনওভাবে যাতে উত্তেজনা না ছড়ায়, সেদিকে নজর রাখা হয়েছে।  এলাকার সমস্ত দোকানপাটও বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর। প্রসঙ্গত শিবমোগার আমির আহমেদ এলাকায় ভি ডি সাভারকরের ফ্লেক্স টানানো যাবে না বলে সম্প্রতি স্থানীয় বেশ কয়েকজন মুসলিমের তরফে দাবি করা হয়। যার বিরোধিতা শুরু করে হিন্দুত্ববাদী একটি সংগঠন।  এরপরই গোটা এলাকায় উত্তেজনা ছড়ায় বলে খবর।