Independence Day 2022: স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর তেরঙ্গা পাগড়ি, কোন বছর কী রং বেছে নেন মোদী দেখুন
PM Narendra Modi (Photo Credit: Twitter)

দিল্লি, ১৫ অগাস্ট:  স্বাধীনতা দিবসে (Independence Day) রেড ফোর্টে কী রঙের পাগড়ি বেধে জাতির উদ্দেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), সেদিকে তাকিয়ে থাকে প্রায় গোটা দেশ। এবার তার অন্যথা হয়নি। এবার জাতীয় পতাকার রঙে রাঙানো পাগড়ি বেধে জাতির উদ্দেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। স্বাধানীতার ৭৫ বছর উপলক্ষ্যে গোটা দেশে হর ঘর তেরঙ্গা কর্মসূচি চলছে। তেরঙ্গা যাত্রারও আয়োজন করা হয় দেশের বিভিন্ন প্রান্তে। হর ঘর তেরঙ্গা কর্মসূচি অনুযায়ী এবার প্রধানমন্ত্রীর পাগড়ির রং তেরঙ্গার রঙে রাঙানো বলে জানা যায়।

২০১৪ সালে লাল রঙের যোধপুরী পাগড়ি বেধা রেড ফোর্টে হাজির হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরের বার মোদী বেছে নেন হলুদের উপর নানা রঙের রঙে রাঙানো পাগড়ি। ২০২৭ সালে উজ্জ্বল লাল, হলুদ রঙের পাগড়িতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। যে পাগড়িতে লাল, হলুদের সঙ্গে মিশে ছিল সোনালী রঙের বর্ডার। ২০১৮ সালে প্রধানমন্ত্রী মোদীকে দেখা যায় গেরুয়া রঙের পাগড়িতে। ২০১৬ সালে আবার প্রধানমন্ত্রী মোদীকে দেখা যায় গোলাপী, হলুদ রঙের পাগড়িতে।

আরও পড়ুন:  Independence Day 2022: বাড়ি, কৃষকদের রোজগার, বুলেট ট্রেন, স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর প্রতিজ্ঞা

সেই অনুযায়ী এবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখা যায় তেরঙ্গা পতাকার ধাচের পাগড়িতে। হর ঘর তেরঙ্গা কর্মসূচি অনুযায়ীই মোদী এবার এই পাগড়ি বেছে নেন বলে জানা যায়।