Independence Day 2022: বাড়ি, কৃষকদের রোজগার, বুলেট ট্রেন, স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর প্রতিজ্ঞা
Narendra Modi (Photo Credit: Twitter)

দিল্লি, ১৫ অগাস্ট:  স্বাধীনতা দিবসে (Independence Day) দেশের উন্নতির মন্ত্র নিয়ে কার্যত গোল তৈরি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী আবাস যোজনা (গ্রামীণ) নিয়ে কথা বলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্র আবাস যোজনা শুরু হয় ২০১৮ সালে। এই প্রকল্পে ২০২২ সালর মধ্যে দেশের সব মানুষের মাথার উপর ছাদ তৈরি হবে বলে আশ্বাস দেওয়া হয়। মাথার উপর ছাদ তৈরি করে প্রত্যেক মানুষের স্বপ্ন যাতে পূরণ হয়, সেই চেষ্টা করা হবে বলে এবার আশ্বস্ত করেন মোদী।এই প্রকল্পে ১.২২ কোটি মানুষের বাড়ি তৈরির অনুমতি দেওয়া হলেও, মাত্র ৬১ লক্ষের আশা পূরণ হয়েছে। তবে চলতি বছরের মধ্যে নির্দিষ্ট লক্ষ্য পূরণ করা যায়, সেই বিষয়ে আশ্বস্ত করতে দেখা যায় প্রধানমন্ত্রীক।

এসবের পাশাপাশি দেশের কৃষকদের রোজগার যাতে বাড়ানো যায়, কেন্দ্রীয় সরকার এবার সেই প্রচেষ্টা শুরু করবে বলেও আশ্বাস দেন প্রধানমন্ত্রী। কৃষকদের রোজগার যাতে বাড়ানো যায়, সেই চেষ্টা যেমন করা হবে, তেমনি তাঁদের সমস্ত ধরনের সমস্যার সমাধানের চেষ্টা করা হবে বলেও আশ্বাস দেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: Independence Day 2022: 'আগামী ২৫ বছরে ভারত উন্নত দেশের রূপ নেবে', দৃঢ়প্রতিজ্ঞ প্রধানমন্ত্রী

এসবের পাশাপাশি ভারতে বুলেট ট্রেন চলার বিষয়েও আশার বাণী শোনান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, ২০২৬ সালের মধ্যে ভারতের প্রথম বুলেট ট্রেন চালানো হবে। গুজরাটের সুরাট থেকে বিলিমোরায় প্রথম বুলেট ট্রেন চলবে বলেও আশ্বাস দেওয়া হয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের তরফে। কোভিড মহামারীর জন্য সব প্রকল্প পিছিয়ে যাওয়ায়, শিগগিরই যাতে সেগুলি গতি পায় এবং ২০২২ সালের মধ্যে তা বাস্তব রূপ নিতে শুরু করে, সেই আশ্বাস দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।