Independence Day 2022: 'আগামী ২৫ বছরে ভারত উন্নত দেশের রূপ নেবে', দৃঢ়প্রতিজ্ঞ প্রধানমন্ত্রী
PM Modi (Photo Credit: Twitter)

দিল্লি, ১৫ অগাস্ট: আগামী ২৫ বছরের মধ্যে ভারত (India) উন্নত দেশে পরিণত হবে। স্বাধীনতা দিবসে এমনই প্রতিজ্ঞা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বাধীনতা দিবসে প্রায় ৮৩ মিনিট জাতির উদ্দেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। সেখানেই দেশ কীভাবে দুর্নীতির সঙ্গে লড়াই করছে,  'পরিবারতন্ত্রের সঙ্গে লড়াই' করে নিজস্বতা গড়ে তুলেছে, সে বিষয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। আগামী ২৫ বছর যাতে যুব সম্প্রদায় দেশের জন্য কাজ করেন, স্বাধীনতা দিবসের মঞ্চ থেকে সেই আবেদনও করেন প্রধানমন্ত্রী। ভারতের উন্নতি এবং মানুষের ভবিষ্যত গড়ে তুলতে এই ২৫ বছর একটানা কাজ করতে হবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

এসবের পাশাপাশি রানি লক্ষ্মীবাই, রাজেন্দ্র প্রসাদ, জওহরলাল নেহেরু, বল্লভভাই প্যাটেল, বীর সাভারকরদের প্রসঙ্গ টেনে আনেন মোদী। রাজেন্দ্র প্রসাদ, নেহেরু, বীর সাভারকররা কীভাবে দেশকে গড়ে তুলেছেন, তারও প্রশংসা স্বাধীনতা দিবসের মঞ্চ থেকে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: Independence Day 2022: 'গান্ধী, নেহেরুদের ছোট করার চেষ্টা চলছে', স্বাধীনতা দিবসে কেন্দ্রকে আক্রমণ সোনিয়ার

নেতাজি সুভাষ চন্দ্র বসু, মহাত্মা গান্ধী, আম্বেদকররা কীভাবে নিজেদের জীবন দিয়ে ভারতকে গড়ে তুলেছেন, সেই প্রসঙ্গ উত্থাপন করতেও শোনা যায় প্রধানমন্ত্রীকে। মঙ্গল পান্ডে, ভগৎ সিং, রাজগুরুর মত বীররা যেভাবে নিজেদের আত্মবলিদান দিয়েছেন দেশের জন্য, সেই প্রসঙ্গের উল্লেখও করেন প্রধানমন্ত্রী।