Telangana Train Accident: হায়দেরাবাদের কাচ্চেগুড়া রেলস্টেশনে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত প্রায় ১২
কাচ্চেগুড়া রেলস্টেশনে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ (Photo Credits: ANI)

হায়দেরাবাদ, ১১ নভেম্বর: আজ হায়দেরাবাদের (Hyderabad) কাচ্চেগুড়া রেলস্টেশনে (Kacheguda Railway Station) দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের ফলে দুটি ট্রেনের ড্রাইভার সহ প্রায় ১২ জন আহত হয়। সকাল সাড়ে ১০ টা নাগাদ ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয় ওসমানিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

ANI- সূত্রে খবর, আজ সকালে লিঙ্গমপল্লী-ফলকনামা ট্রেন (Lingampalli-Falaknuma train) এবং কার্নুল সিটি-সেকেন্দ্রাবাদ হুন্ড্রি এক্সপ্রেস (Kurnool City-Secunderabad Hundry Express) একই লাইনে এসে পড়ায় মুখোমুখি সংঘর্ষ ঘটে। এর ফলে লিঙ্গমপল্লী-ফলকনামা ট্রেনের ৩ টি কোচ ও সিটি এক্সপ্রেসের ৪ টি কোচ সংঘর্ষে লাইনচ্যুত হয়। ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে আশেপাশের মানুষজন ছুটে আসেন।

আরও পড়ুন, ৩৭০ ধারা বিলোপের পরে পরেই নিয়ন্ত্রণরেখায় সেনার সংখ্যা বাড়াতে শুরু করেছে পাকিস্তান

প্রাথমিকভাবে জানা গেছে, ট্রেনের সিগন্যাল সিস্টেমের ত্রুটি ছিল। ট্রেন দুটি একই লাইনে এসে পড়ার পরও রেলকর্তৃপক্ষ কোনোভাবে সতর্ক হননি। দুর্ঘটনাটি ঘটার পর রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) টুইটে দুঃখপ্রকাশ করেন। তিনি টুইটে বলেছেন, "হায়দেরাবাদে রেল দুর্ঘটনার এই মর্মান্তিক খবরটি পেয়ে সঙ্গে সঙ্গে রেল কর্তৃপক্ষদের বিষয়টি তদারকি করার নির্দেশ দেওয়া হয়েছে। রেলের কর্তৃপক্ষরা বিষয়টির তদারকি করছেন এবং যথাযথ সহায়তা করছেন। আহতদের সুষ্ঠুভাবে চিকিৎসা যাতে হয় তারও ব্যবস্থা করা হয়েছে।" এবিষয়ে উচ্চস্তরীয় তদন্ত হবে বলে আশ্বাস দেন তিনি।

 

ভারতীয় রেলের সাউথ সেন্ট্রাল রেলওয়ে বিভাগে এই স্টেশনটি অন্তর্ভুক্ত। হায়দেরাবাদে মোট তিনটি সেন্ট্রাল স্টেশন রয়েছে। তার মধ্যে একটি কাচ্চেগুড়া রেলস্টেশন।