Tamil Nadu Rains: প্রবল বৃষ্টিপাতে তামিলনাড়ুতে দেওয়াল ভেঙে মৃতের সংখ্যা বেড়ে ১৭; বন্ধ স্কুল, কলেজ
কোয়েম্বাটোরে বৃষ্টিপাতের কারণে দেওয়াল ভেঙে যায় (Photo Credits: ANI)

চেন্নাই, ২ ডিসেম্বর: তামিলনাড়ুতে (Tamil Nadu) প্রবল বৃষ্টিপাতের (Rains) কারণে মৃতের সংখ্যা প্রায় ২০ ছাড়িয়েছে। গত কয়েকদিন ধরে লাগাতার ভারী বর্ষণ (Heavy Rain) চলছে। কোয়েম্বাটোরে (Coimbatore) প্রচন্ড পরিমাণ বৃষ্টির কারণে দেওয়াল ভেঙে পড়ে। খবর পেয়ে উদ্ধারকর্মীরা সেখানে উপস্থিত হয়। এখনও পর্যন্ত উদ্ধারকাজ চলছে। মৃতের সংখ্যা ১৭। এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নাদুর (Nadur) গ্রামে। সরকার থেকে ইতিমধ্যে মৃতের পরিবারকে ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্যের কথা বলা হয়েছে।

NDTV-র রিপোর্ট অনুযায়ী, বৃষ্টিপাত আরও বাড়বে। তামিলনাড়ুজুড়ে বন্ধ রাখা হয়েছে সমস্ত স্কুল, কলেজ। তুতিকোরিন, তিরুভাল্লুর, চেন্নাই, কাঞ্চিপুরমে বন্যা পরিস্থিতি হয়ে গেছে। তামিলনাড়ু সরকার ১৭৬ টি রিলিফ সেন্টার (Relief Centers) খুলেছে। প্রায় ৬০০ টি পাম্প দিয়ে শহরের জমা জল বের করা হয়েছে। চেন্নাই কর্পোরেশন কিছু হেল্পলাইন নম্বরও চালু করেছে। আরও পড়ুন, নির্যাতিতাকে 'দিশা' বলে সম্বোধনের আবেদন, ছবি ও নাম ব্যবহারে নিষেধাজ্ঞা পুলিশের

পন্ডিচেরিতেও (Puducherry) লাল সতর্ক (Red Alert) জারি করা হয়েছে। লেফটেন্যান্ট জেনারেল কিরণ বেদি বন্যাকবলিত এলাকাগুলি পরিদর্শন করতে যায়। আবহাওয়া দফতর থেকে জানানো হয় আগামী কয়েকদিন এমনই ভারী বৃষ্টি থাকবে। আগামী ২৪ ঘণ্টায়, থিরুভাল্লুর, ভেলোর, তিরুনেলভেলি, রামনাথপুরম এলাকাগুলিতে অত্যধিকমাত্রায় বৃষ্টি হবে। ভারত মহাসাগরে কোমোরিন এলাকার কাছে ঘূর্ণিঝড় তৈরী হওয়ায় পরিস্থিতি এতটা ভয়ঙ্কর হয়ে যায়।