Hyderabad Vet Rape-Murder Case: নির্যাতিতাকে 'দিশা' বলে সম্বোধনের আবেদন, ছবি ও নাম ব্যবহারে নিষেধাজ্ঞা পুলিশের
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

হায়দরাবাদ, ২ ডিসেম্বর: পরিবর্তন করা হল হায়দরাবাদ ধর্ষণ ও খুন কাণ্ডে (Hyderabad Vet Rape and Murder) নির্যাতিতা পশু চিকিৎসকের নাম। সাইবেরাবাদ পুলিশ গতকাল একটি নির্দেশিকা জারি করে যেখানে বলা হয় নির্যাতিতার আসল নাম যেন আর কোথাও ব্যবহার না করা হয়। তার বদলে তাঁর নাম দেওয়া হয় 'দিশা' (Disha)। নির্যাতিতার সম্মান বজায় রাখতে নির্যাতিতার নাম প্রকাশ্যে আনা যায় না। বিভিন্ন সংবাদমাধ্যম তাঁর ছবি এবং নাম ব্যবহার করছিল। পুলিশ জানিয়েছে এরপর পুনরায় তাঁর নাম ব্যবহার করা হলে সুপ্রিম কোর্ট (Supreme Court) তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে।

পুনে মিরর সংবামাধ্যমের খবর অনুযায়ী, পুলিশ কমিশনার (Commissioner Of Police) নির্যাতিতার পরিবারের সঙ্গে আলোচনা করে জানিয়েছে গণমাধ্যম (Media) আর সোশ্যাল মিডিয়ায় (Social Media) 'দিশা' নামেই তাঁকে ডাকা হবে। এই ঘটনাটি ঘটার পর নির্যাতিতার নাম ও ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। মানুষজন ক্ষোভে ফেটে পড়ে। কমিশনার গতকাল আবেদন জানিয়েছেন তাঁর নাম আর যেন প্রকাশ্যে না আসে।

আরও পড়ুন, হায়দরাবাদ গণধর্ষণ ও খুনের কাণ্ডে নিখোঁজ ডায়েরি নিতে গড়িমসি, বরখাস্ত ৩ পুলিশকর্মী

ধর্ষণের ঘটনার পর রবিবারই প্রথম মুখ খুললেন তেলঙ্গানার (Telangana) মুখ্যমন্ত্রী (CM) কে চন্দ্রশেখর রাও (K Chandrasekhar Rao)। তিনি বলেন, নির্যাতিতার পরিবারকে সব ধরনের সহায়তা করা হবে। গোটা ঘটনাকে ভয়ঙ্কর ও গভীর উদ্বেগের বলে মন্তব্য করেন তিনি। কেসিআরের ছেলে কে টি রামারাও-ও ধর্ষকদের মৃত্যুদণ্ডের জন্য প্রয়োজনীয় আইন সংশোধনের আবেদন করেন প্রধানমন্ত্রীর কাছে। গত বুধবার রাতে পেশায় পশু চিকিত্সক ওই তরুণীকে নৃশংসভাবে ধর্ষণ ও খুন করে ৪ জন। শুধু তাই নয়, ঘটনাস্থল থেকে ২৭ কিলোমিটার দূরে নিয়ে গিয়ে পুড়িয়ে ফেলা হয় তার দেহ।