Lockdown in Tamil Nadu: কঠোরতম সম্পূর্ণ লকডাউন ঘোষণা তামিলনাড়ুর, কিছুতেই প্রায় ছাড় নেই
লকডাউনের ছবি (Photo Credits: IANS)

চেন্নাই, ২২ মে: পশ্চিমবঙ্গের সঙ্গে হওয়া বিধানসভা নির্বাচনে কোভিড বিধির পরোয়া না করা তামিলনাড়ুতে বাড়ছে করোনা সংক্রমণ (Corona)। সংক্রমণ বাড়ার পর সরকারে এসেই রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (CM MK Stalin) লকডাউন (Lockdown) ঘোষণা করেছিলেন। প্রথম দফায় ৯ মে থেকে লকড়াউন ঘোষণা করা হেছিল। কিন্তু সেই লকডাউনে অনেক কিছু ছাড় দেওয়া হয়েছিল। কিন্তু এবার আর কোনও ছাড় নয়। স্ট্যালিনের সরকার তামিলনাড়তে শুধু লকডাউনের মেয়াদ বাড়ালো তাই নয়, পাশাপাশি একেবারে কঠোর লকডাউন বিধি আনল। ২৪মে, সোমবার থেকে কঠোর লকডাউন জারি হতে চলেছে তামিলনাড়ুতে। Covaxin: করোনা টিকা কোভ্যাক্সিন নিলে বাধা পড়তে পারে বিদেশ ভ্রমণে?

যে বিধি অনুযায়ী লকডাউন মানে সম্পূর্ণ কঠোর লকডাউন। ওষুধ বা সেই জাতীয় একেবারে নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সব কিছু বন্ধ। কেনাকাটের জন্য শুধু শনি আর রবিরার একটা নির্দিষ্ট সময় দোকান খুলে ছাড়া, বাকি সব দিন সব কিছু বন্ধ। আজ, ২২ মে, শনিবার রাত ৯টা পর্যন্ত রাজ্যের দোকানগুলি খোলার অনুমতি দেওয়া হয়েছে। কাল রিবাবর সকাল ৬ থেকে রাত ৯টাও খোলা থাকছে। কিন্তু তারপর একেবারে সব কিছু বন্ধ তামিলনাড়ুতে এবারের লকডাউনে। পেট্রোল পাম্প, এটিএম অবশ্য খোলা থাকবে।

অ্যাপ বেসড ফুড ডেলিভারি পরিষেবা নির্দিষ্ট সময়ের জন্য খোলা থাকছে। তবে বাকি সব কিছু লকডাউনের আওতাতেই থাকছে। তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬,১৮৪ জন সংক্রমিত হয়েছেন। চেন্নাইয়ে নয়া আক্রান্তের সংখ্যা ১১,৯৬৮ জন। রাজ্যে কোভিডে মৃত্যুর সংখ্যা একদিনে ৪৬৭ জন। এমন সময় কঠোর লকডাউন ছাড়া পথ দেখছে না স্ট্যালিন সরকার।