Tamil Nadu Fire: তামিলনাড়ুর ভিরুধুনগরে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত ১১, আহত কমপক্ষে ৩৬
তামিলনাড়ুর ভিরুধুনগরে বাজি কারখানায় বিস্ফোরণ (Photo Credits: ANI)

চেন্নাই, ১২ ফেব্রুয়ারি: শুক্রবার তামিলনাড়ুর (Tamil Nadu ) ভিরুধুনগরে (Virudhunagar) একটি বাজি কারখানায় ভয়ানক বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পর আগুন ক্রমশ ছড়িয়ে পড়তে থাকে। আগুনের দাবদাহে মারা যান ১১ জন। সাত্তুরের নিকটবর্তী আচানকুলামে অবস্থিত এই বাজি কারখানাটি। আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গেই সেখানে পৌঁছে যায় দমকলের ইঞ্জিন এবং পুলিশ। আগুন লাগার কারণ এখনও জানা যায় যায়নি। পুলিশ তা খতিয়ে দেখছে।

এখনও পর্যন্ত যা জানা গেছে, পুলিশ জানিয়েছে মৃত কমপক্ষে ১১। আহতের অন্তত ৩৬ জন। আহতদের সকলকে শিবাকাশি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে, সকলেই চিকিৎসাধীন। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই.কে.পালানিস্বামী। মৃতদের পরিবার পিছু ৩ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা অর্থসাহায্য দেওয়ার কথা ঘোষণা করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং যাঁরা গুরুতর আহত হয়েছেন তাঁদের ৫০ হাজার টাকা করে অর্থ সাহায্যের ঘোষণা করেছেন। আরও পড়ুন, অমিত শাহকে নন্দীগ্রামে জিতলে স্বরাষ্ট্রমন্ত্রী করে দেবেন, চ্যালেঞ্জ মমতার

জানা গিয়েছে, শুক্রবার দুপুর দেড়টা নাগাদ ভিরুধুনগর জেলার সাত্তুরের আচানকুলাম গ্রামে ‘শ্রী মারিয়াম্মান ফায়ারওয়ার্কস’ নামে বেসরকারি ওই বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। স্থানীয়রা জানান, এদিন দুপুরে আচমকাই পরপর বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা। বাইরে বেরিয়ে দেখেন পার্শ্ববর্তী বাজি কারখানাটিতে বিস্ফোরণ ঘটেছে। এরপর তাঁরাই পুলিশ এবং দমকলে খবর দেন। শুরু হয় উদ্ধারকার্য। ওই সময় বাজি কারখানাটিতে অনেকেই কাজ করছিলেন। ফলে হতাহতের সংখ্যা হু হু করে বাড়তে থাকে।