Narendra Modi Temple: নরেন্দ্র মোদির মূর্তি-সহ মন্দির বানালেন তামিলনাড়ুর এই কৃষক
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

তিরুচিরাপল্লি, ২৬ ডিসেম্বর: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কাজে মুগ্ধ হয়ে তাঁর নামে মন্দির (Temple) বানালেন এক ব্যক্তি। শুধু তাই নয়, ওই মন্দিরে তিনি মোদির যে বিগ্রহ বানিয়েছেন, সেই বিগ্রহকে পূজা-আরতিও করেন রোজ। শুনতে আশ্চর্য লাগলেও এমন ঘটনাই ঘটেছে দক্ষিনী রাজ্য তামিলনাড়ুতে। তামিলনাড়ুর ইরাকুদি গ্রামে নিজের চাষের জমিতেই মোদির নামে মন্দির বানিয়ে বিগ্রহ প্রতিষ্ঠা করেছেন পেশায় কৃষক পি শঙ্কর। গত সপ্তাহেই ওই মন্দিরের উদ্বোধন হয়েছে।

ক্ষমতায় আসার পর থেকে কৃষকদের জন্য একাধিক প্রকল্পের সূচনা করেছেন মোদি। তারমধ্যে অন্যতম উল্লেখযোগ্য হল কৃষকদের পেনশন প্রকল্প। প্রধানমন্ত্রীর এই জনকল্যানমুখী কাজের জন্য দেশে অনেকটাই কৃষক (Farmer) মৃত্যুর হার কমেছে বলে দাবি করা হয়। প্রধানমন্ত্রীর বিভিন্ন কৃষক প্রকল্পের মধ্যে সবথেকে সুবিধাজনক হল কিসান নিধি সম্মান যোজনা বলে থাকেন দেশের বহু কৃষক। দেশের অধিকাংশ কৃষক এই প্রকল্পের সুবিধা পেয়েছেনও। আর তাই মোদির এই বিশেষ প্রকল্পের জন্য তাঁকে সম্মান জানাতে মোদির মূর্তি সহ মন্দির গড়ে ফেলেছেন ওই কৃষক। তিনি এও জানান, মোদী সরকারের কিষান সম্মান নিধি প্রকল্প থেকে অনেক সুবিধা পেয়েছেন । প্রধানমন্ত্রীর এমন কাজে তিনি মুগ্ধ। আর তাই সকাল-সন্ধ্যা নিয়মিত মোদির মূর্তি পুজো (Worship) করে ধুপ-ধুনা দিয়ে আরতি করে থাকেন তিনি। ইন্ডিয়া টুডের খবর অনুযায়ী, তাঁর এই ভালোবাসা ও মানবিকতাকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। তাই বিজেপিতে যোগ দেওয়ার জন্য তাঁকে আহ্বানও জানানো হয়েছে। যদিও দেশ জুড়ে কৃষকদের সমস্যা নিয়ে বহু অভিযোগ রয়েছে। মহারাষ্ট্রের কিষান মার্চ যার অন্যতম উদাহরণ। আরও পড়ুন: Solar Eclipse 2019: সূর্যের বলয়গ্রাস দেখার ছবি দিয়ে টুইটারে ট্রোলড নরেন্দ্র মোদি, সানন্দে গ্রহণ করলেন নেটিজেনের কটাক্ষ

জানা গিয়েছে, প্রায় এক লক্ষ কুড়ি হাজার টাকা ব্যয় হয়েছে ওই মন্দির তৈরি করতে। তবে মন্দিরের সঙ্গে মোদির মূর্তিটিও (Statu) বেশ চমকপ্রদ। গোলাপি রঙের কুর্তা ও নীল শাল পড়া মোদীর বসে থাকা মূর্তি স্থাপন করা হয়েছে। যে বিগ্রহের কপালে রয়েছে একটি তিলক। মোদির এই মূর্তি দেখতে প্রতিদিনই শয়ে শয়ে লোক ভিড় জমাচ্ছেন ইরাকুদি (Erakudi) গ্রামের ওই কৃষকের বাড়িতে। দেশ জুড়েও ছড়িয়ে পড়েছে সেই খবর।