PM Modi Birthday Special: করোনাযোদ্ধাদের থিমে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭১ ফুটের কেক উপহার সুরাটের বেকারির
৭১ ফুটের কেক (Photo CRedits: Twitter)

সুরাট, ১৭ সেপ্টেম্বর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭-তম জন্মদিন উপলক্ষে ৭১ ফুটের কেক (71-Feet-Long Cake) তৈরি করল সুরাটের এক বেকারি। করোনাযোদ্ধারাই কেকের থিম। ৭১ ফুট দীর্ঘ এই কেক ওজনে ৭৭১ কিলো গ্রাম। যেহেতু প্রধানমন্ত্রী জন্মদিন উলক্ষে এই কেক তৈরি হয়েছে, তাই বাচ্চা ছেলেমেয়েদের মধ্যে এই কেক বিতরণ করা হবে। প্রধানমন্ত্রীর জন্মদিনের উদযাপনের জন্য ওই বেকারি একটি ডিজিটাল অনুষ্ঠানের আয়োজন করেছে। সেই ওনুষ্ঠানেই কাটা হবে কেক। এবং  ওই বেকারির বিভিন্ন আউটলেটে ৭১ ফুটের বিরাট কেকের কিছু অংশ বিক্রির জন্যেও পাঠানো হবে।  বিভিন্ন সমাজ সচেতনতা মূলক অনুষ্ঠানের মধ্যে দিয়ে গত ৩ বছর ধরে সুরাটের এই ব্রেডলাইনার বেকারি প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করে আসছে।

এই অনুষ্ঠানের আয়োজক নীতিন প্যাটেল জানান, “এই বছর মহামারী করোনায় বিধ্বস্ত গোটা দেশ। এই সময় সামাজিক দূরত্ব বিধি মানতে সংক্রমণ রুখতে বাড়িতে থাকাটাই জরুরি। তাই প্রধানমন্ত্রী জন্মদিন উদযাপনের কেক তৈরি করা হল করোনাযোদ্ধাদের থিমে। কেক কাটার অনুষ্ঠানের সময়ও সমস্ত কোভি-১৯ প্রোটোকল মেনে চলা হবে। উপস্থিত প্রত্যেকেই সামাজিক দূরত্ব বিধি মানবেন। সমস্ত রকম সুরক্ষা বলয় থাকবে। এই অনুষ্ঠানে সাতজন করোনাযোদ্ধাও উপস্থিত থাকবেন। কেকের গায়ে সমস্ত করোনাযোদ্ধাদের ছবি রয়েছে। সেই তালিকায় রয়েছেন চিকিৎসক, নার্স, সংবাদমাধ্যমের কর্মী, পুলিশ, প্লাজমা ডোনাররা।সামাজিক দূরত্ব বিধি নিশ্চিত করতে গোটা অনুষ্ঠানটাই হবে ডিজিটালি। প্রথমে আমরা বাচ্চাদের মধ্যে কেক বিতরণ করব। প্রত্যেকটি টুকরো হবে ৫০০ গ্রামের। বিতরণের পর ভাপি থেকে বদোদরা পর্যন্ত আমাদের বেকারির যত আউটলেট রয়েছে, সব জায়গাতেই মিলবে প্রধানমন্ত্রী জন্মদিনের কেক। বাড়িতে বসে অনলাইনে মোদিজির জন্মদিনের অনুষ্ঠান দেখার সময় চাইলে আমাদের যেকোনও আউটলেট থেকে ৫০০ গ্রামের সেই কেক কিনে নিতে পারেন।” আরও পড়ুন- School On Wheels: অনলাইনে ক্লাস করার সুযোগ নেই, পড়ুয়াদের দরজার সামনেই মহল্লা ক্লাস নিচ্ছেন শিক্ষক

জানা গিয়েছে, কেক কাটবেন করোনা যোদ্ধারা। এই তালিকায় চিকিৎসকের পাশাপাশি পুলিশকর্মীরাও আছেন। এই প্রসঙ্গে সুরাটের প্রাক্তন মেয়র অস্মিতা সিরোইয়া বলেছেন, “৭৭১ কিলো গ্রামের ডিজিটাল নমো কেক কাটবেন করোনাযোদ্ধারা। এর মধ্যে দিয়ে একটা বার্তা দেওয়ার চেষ্টা হবে যে, আমরা করোনাভাইরাস মহামারীর এই কঠিন সময় পেরিয়ে যাব। সমস্ত বিপর্যয়ের মোকাবিলা করে আমরা জয়ী হব।” যাঁরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, তাঁরা প্রত্যেকেই সমস্ত রকমের কোভিড-১৯ প্রোটোকল মেনে চলবেন।