Prophet Remark Row: ১০ অগাস্ট পর্যন্ত গ্রেপ্তারি নয়, সুপ্রিম রায়ে স্বস্তিতে নূপুর শর্মা
SC/Nupur Sharma (credit- wikimedia commons, ANI)

নতুন দিল্লি, ১৯ জুলাই: বিতর্কিত মন্তব্যের জেরে দায়ের হওয়া এফআইআর এর ভিত্তিতে আপাতত নূপুর শর্মাকে (Nupur Sharma) গ্রেপ্তার করা যাবে না। জানিয়ে দিল সু্পিম কোর্ট। আগামী ১০ অগাস্ট পর্যন্ত এই দেশের শীর্ষ আদালতের থেকে এই রক্ষাকবচ পেলেন বিজেপির বহিষ্কৃত মুখপাত্র। আরও পড়ুন-Prophet Remark Row: গ্রেপ্তারি এড়াতে নূপুর শর্মার আবেদন, শুনানি শুরু করল সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বেজায় ফেঁসেছেন নূপুর শর্মা। দায় এড়াতে দল আগেভাগে তাঁকে ছেঁটে ফেলেছিল। ঘরেবাইরে সমালোচনা থেকে শুরু করে খুনের হুমকি, কিছুই বাদ যায়নি। দেশজুড়েই এই মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে ৯ টি মামলাও রুজু হয়েছে। এই মামলার শুনানি শুরু হলে যখন তখন কিনি গ্রেপ্তার হতে পারেন। তাই গতকাল সোমবার সুপ্রিম কোর্টে রক্ষা কবচের আবেদন করেছিলেন নূপুর শর্মা।

বিচারপতি সূর্যকান্ত ও জেবি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চ এদিন নির্দেশ দিয়েছে নূপুর শর্মার বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ করা যাবে না। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে আগামী ১৯ অগাস্ট। সুপ্রিম রায়ে আপাতত স্বস্তিতে বিতর্কিত বিজেপি নেত্রী। এদিকে এই ঘটনার কারণে আগেই নূপুর শর্মাকে তিরস্কার করেছিল দেশের শীর্ষ আদালত। তাঁর করা বিতর্কিত মন্তব্যের জেরে দেশে যে অশান্তির আবহ তৈরি হয়েছে, সেজন্য নূপুর শর্মাকে ক্ষমা চাইতেও বলা হয়।