Delhi: কংগ্রেস সরকার নেতাজির অবদানকে খাটো করে দেখিয়েছে: কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং
Jitendra Singh (Photo: IANS)

নতুন দিল্লি, ২৪ সেপ্টেম্বর: কেন্দ্রের গত কংগ্রেস সরকার নেতাজি সুভাষ চন্দ্র বসুর অবদান (Netaji Subhas Chandra Bose) ও উত্তরাধিকারকে খাটো করে দেখিয়েছে। আজ এই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং (Jitendra Singh)। নর্থ ব্লকে নেতাজি সুভাষ চন্দ্র বসুর জীবন ও অবদানের উপর ডিজিটাল প্রদর্শনীর উদ্বোধন করার পর তিনি বলেন, "এটা আসলেই মুক্তির একটি উপলক্ষ, যখন আমরা আমাদের বীরদের প্রাপ্য গৌরব ফিরিয়ে দিতে চাই এবং তাঁদের বিরুদ্ধে অন্যায়ের ভুল শুধরে নিতে চাই।"

তিনি বলেন, "নেতাজি সুভাষ চন্দ্র বসু, বাবা সাহেব আম্বেদকর, শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় এবং সর্দার প্যাটেল সহ অসংখ্য বীর এবং মুক্তিযোদ্ধাদের অবদানের কথা মনে করিয়ে দেওয়ার জন্য দেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ঋণী। মুক্তিযোদ্ধাদের ত্যাগ ও সাফল্য রাজনৈতিক ভাবে বিবেচনা করে ধারাবাহিকভাবে কংগ্রেস সরকার তাঁদের খাটো করে দেখিয়েছে।" মন্ত্রী আরও জানান যে এই বছর স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী স্বাধীনতা সংগ্রামের অসংখ্য নায়ক এবং স্বল্প পরিচিত দল এবং স্বাধীনতা সংগ্রামের ঘটনাগুলি প্রদর্শন করবে কেন্দ্রীয় সরকার। অনুষ্ঠান, প্রদর্শনী এবং বক্তৃতা সিরিজের মধ্য দিয়ে বীরদের অবদানকে স্মরণ করা হবে। আরও পড়ুন: Rohini Court Firing: দিল্লি রোহিনী কোর্টে গ্যাংস্টারকে গুলি করে হত্যা, পুলিশের পাল্টা গুলিতে নিহত ২ আততায়ী

আগামী ২৫ বছরে নিশ্চিতভাবে ভারত বিশ্বগুরু হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, তরুণ প্রজন্মকে দেশের সেবা করার অঙ্গীকার গ্রহণ করতে হবে। বীর এবং মুক্তিযোদ্ধাদের অবদান এবং আত্মত্যাগ সম্পর্কে সচেতন হতে হবে।