Russia-Ukraine War: ইউক্রেন, রাশিয়ার দ্বন্দ্ব থেকে দূরে থাকুন, রুশ সেনার 'সহায়ক ভারতীয়দের' সতর্কতা বিদেশ মন্ত্রকের
Russia-Ukraine War (Photo Credit: IANS/Twitter)

দিল্লি, ২৩ ফেব্রুয়ারি: রুশ (Russia)সেনাকে সহায়তা করবে, এই মর্মে কথা দিয়ে বেশ কয়েকজন ভারতীয় পুতিন বাহিনী। এমন বিষয় বেশ কয়েকবার বিদেশ মন্ত্রকের কানে এসেছে। বিদেশ মন্ত্রক সে বিষয়েও যথেষ্ট সচেতন। এমনই জানাল বিদেশ মন্ত্রক।   ইউক্রেনের (Ukraine) বিরুদ্ধে রাশিয়া যে সেনা পাঠাচ্ছে,তাঁদের মধ্যে ৩ ভারতীয় (Indian) রয়েছেন বলে সম্প্রতি দাবি করেন মিম প্রধান আসাদউদ্দিন ওবেইসি। মিম প্রধান বলেন, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার লড়াইয়ে ৩ ভারতীয় রয়েছেন। তাঁদের পরিবার অত্যন্ত আতঙ্কিত বিষয়টি নিয়ে। শিগগিরই যাতে ওই ৩ ভারতীয়কে দেশে ফেরানো হয়, সে বিষয়ে দাবি করেন ওবেইসি। বিষয়টি নিয়ে আলোচনা শুরু হলে, খোলসা করেন বিদেশ মন্ত্রকের (MEA) মুখপাত্র রণধীর জয়সওয়াল।

আরও পড়ুন: Ukraine-Russia War: ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়ার হয়ে লড়াই করা ৩ ভারতীয়কে 'দেশে ফেরান', জয়শঙ্করকে আর্জি ওবেইসির

বিদেশ মন্ত্রকের মুখপাত্র জানান, আমরা জানি যে, বেশ কয়েকজন ভারতীয় রাশিয়ান সেনাবাহিনীতে সহায়তার চাকরির জন্য স্বাক্ষর করেছেন। ভারতীয় দূতাবাস নিয়মিত বিষয়টি নিয়ে খোঁজ খবর করছে। রুশ কর্তৃপক্ষ যাতে শিগগিরই ওই ভারতীয়দের সরিয়ে দেন, সে বিষয়ে জানানো হয়েছে আবেদন।

দেখুন কী জানাল বিদেশ মন্ত্রক...

পাশাপাশি রাশিয়া, ইউক্রেনের যে সংঘাত চলছে, তা থেকে যাতে পুতিনের দেশে বসবাসকারী প্রত্যেক ভারতীয় দূরে থাকেন, সে বিষয়েও একাধিকবার সতর্ক করা হয়েছে বলে জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র।