Ukraine-Russia War: ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়ার হয়ে লড়াই করা ৩ ভারতীয়কে 'দেশে ফেরান', জয়শঙ্করকে আর্জি ওবেইসির
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

দিল্লি, ২১ ফেব্রুয়ারি: ইউক্রেনের (Ukraine) বিরুদ্ধে প্রায় ২ বছর ধরে যুদ্ধ করছে রাশিয়া (Russia)। ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়া যে সেনা পাঠাচ্ছে,তাঁদের মধ্যে ৩ ভারতীয় (Indian) রয়েছেন বলে দাবি মিম প্রধান আসাদউদ্দিন ওবেইসির। মিম প্রধান নিজের সোশ্য়োল হ্যান্ডেলে এ বিষয়ে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার লড়াইয়ে ৩ ভারতীয় রয়েছেন। তাঁদের পরিবার অত্যন্ত আতঙ্কিত বিষয়টি নিয়ে। শিগগিরই যাতে ওই ৩ ভারতীয়কে দেশে ফেরানো হয়, সে বিষয়ে দাবি করেন ওবেইসি। যে ৩ জন রাশিয়ার হয়ে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে লড়াই করতে গিয়েছেন বলে দাবি, তাঁরা উত্তরপ্রদেশ, গুজরাট, পাঞ্জাব এবং জম্মু কাশ্মীরের বাসিন্দা বলে খবর। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে ওবেইসিকে এ বিষয়ে মুখ খুলতে দেখা যায়।

দেখুন ওবেইসির ট্যুইট...

 

রুশ সেনার নিরাপত্তা সহকারী নাম দিয়ে ওই ৩ জনকে  ইউক্রেনে যুদ্ধে পাঠানো হয় বলে দাবি। প্রসঙ্গত গত ২ বছর ধরে রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ চলছে। যেখানেে ১৮ ভারতীয় রয়েছেন বলে দাবি। রাশিয়া এবং ইউক্রেনের সীমান্তেই  ওই ১৮ ভারতীয় রয়েছেন বলে খবর।

যাঁরা রাশিয়া-ইউক্রেনের সীমান্তে রয়েছেন, তাঁদের একজনের পরিবার হায়দরাবাদ নিবাসী। তাঁরা এ বিষয়ে ওবেইসির সাহায্য চাইলে, বিষয়টি প্রকাশ্যে আসে বলে খবর।