Passengers Walk On Delhi Airport Tarmac: আসেনি বাস, বিমানবন্দরের টারমাক ধরে দেড় কিমি হেঁটে টার্মিনালে পৌঁছলেন যাত্রীরা!
SpiceJet (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৭ অগাস্ট: বিমান (Palne) থেকে নামার পর বাসের (Bus) জন্য অপেক্ষা করেও মেলেনি, ৪৫ মিনিটের দীর্ঘ অপেক্ষার শেষে অগত্যা টারমাক (Tarmac) ধরে হেঁটেই দেড় কিলোমিটার দূরে বিমানবন্দর টার্মিনালে (Termina) পৌঁছলেন যাত্রীরা। শনিবার রাতে এমনই ঘটনার সাক্ষী থাকল দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর (Delhi Airport)। যে বিমানসংস্থার দিকে বাস না দেওয়ার অভিযোগ উঠেছে তারা হল স্পাইসজেট (SpiceJet)। শনিবার রাতে স্পাইসজেটের হায়দরাবাদ-দিল্লি (Hyderabad-Delhi Flight) বিমানের যাত্রীদের সঙ্গে এই ঘটনা ঘটছে। ১৮৬ জন যাত্রীকে নিয়ে বিমানটি শনিবার রাত ১১টা ২৪ মিনিটে দিল্লি বিমানবন্দরে নামে।

একটি বাস এসে যাত্রীদের একাংশকে টার্মিনাল ৩-তে নিয়ে যায়। অভিযোগ, বাকি যাত্রীরা প্রায় ৪৫ মিনিট অপেক্ষা করেছেন। এরপর কোনও বাস না আসতে দেখে টার্মিনাল বিল্ডিংয়ের দিকে হাঁটা লাগান। হেঁটেই প্রায় দেড় কিলোমিটার দূরে টার্মিনাল পৌঁছান। আরও পড়ুন: Akasa Air Commences Operations: আজ থেকে বাণিজ্যিক বিমান পরিষেবা শুরু করল আকাশা এয়ার

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (Directorate General of Civil Aviation)-র সূত্র বলছে যে এটি একটি নিরাপত্তা জনিত ঘটনা হিসাবে দেখা হচ্ছে এবং তদন্ত শুরু করা হয়েছে। সূত্রের আরও খবর, যাত্রীরা কতক্ষণ টারমাক ধরে হেঁটেছেন, তা এখনও স্পষ্ট নয়। এদিকে স্পাইসজেট জানিয়েছে, "আমাদের কর্মীদের বারবার অনুরোধ করা সত্ত্বেও, কয়েকজন যাত্রী টার্মিনালের দিকে হাঁটতে শুরু করেন। বাস আসার আগে পর্যন্ত তাঁরা মাত্র কয়েক মিনিট মিটার হেঁটেছেন। যারা হাঁটতে শুরু করেছিলেন তাঁরা বাসে করেই টার্মিনাল বিল্ডিং পর্যন্ত গিয়েছিলেন।"

নিরাপত্তার ঝুঁকি থাকার কারণে দিল্লি বিমানবন্দরের টারমাক এলাকায় হাঁটতে দেওয়া হয় না যাত্রীদের। শুধু যানবাহনের জন্য টারমাকে একটি নির্দিষ্ট পথ রয়েছে।