Swapan Dasgupta's Son Srijan Dasgupta Accused For Sexual Assault: স্বপন দাশগুপ্তের ছেলে সৌম্য সৃজন দাশগুপ্তের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে সরব কলেজের সহপাঠিরা
স্বপন দাশগুপ্তের ছেলে সৌম্য সৃজন দাশগুপ্তের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে সরব কলেজের সহপাঠিরা(Photo Credits: Twitter/Facebook)

নতুন দিল্লি, ২ ফেব্রুয়ারি: কলেজের সহপাঠিদের (Collegemates) যৌন হেনস্থার অভিযোগ উঠল বিজেপি নেতা স্বপন দাশগুপ্তের (Swapan Dasgupta) ছেলে সৌম্য সৃজন দাশগুপ্তের (Soumya Srijan Dasgupta) বিরুদ্ধে। অন্তত পক্ষে ৪জন মহিলাকে সে যৌন হেনস্থা করেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, একজন মহিলা দিল্লির সেন্ট স্টিফেন কলেজের প্রাক্তনীদের দুটি গ্রুপে এই অভিযোগের কথা জানায়। ওই মহিলা জানান, কলেজে পড়ার সময় তাঁকে যৌন হেনস্থা করেন স্বপন দাশগুপ্তের ছেলে সৌম্য সৃজন দাশগুপ্ত।

স্টিফানিয়ানস এবং লাল সিতারা দিল্লির সেন্ট স্টিফেন কলেজের (Stephen College) প্রাক্তনীদের দুটি গ্রুপে নিজের যৌন উৎপীড়নের কথা জানায় সে। তিনি জানান, তারা যখন কলেজে পড়াশুনা করতেন তখন তাকে শ্লীলতাহানি করেছিল সৃজন। মহিলা ওই গ্রুপ দুটিতে লিখেছেন, "স্বপন দাশগুপ্তের ছেলে সৌম্য দাশগুপ্ত একজন ধারাবাহিক ধর্ষক (Serial Molester)। আমি কলেজের প্রথম বর্ষের ছাত্রী থাকাকালীনই সে আমার শ্লীলতাহানি করে। তারপর যখন আমি ইনস্টাগ্রামে এই ঘটনার বিষয়ে সবাইকে জানাব ভাবি, তখন দেখি এর আগে অন্তত ৪ জন এইভাবে হেনস্থা হয়েছে। আমি হলাম ৫ নম্বর।" তিনি আরও লেখেন সৃজনের এমন স্বভাব নাকি শুধু কলেজের গণ্ডির মধ্যেই সীমাবদ্ধ ছিল না। বর্তমানে সে সুপ্রিম কোর্টের উকিল। সেখানেও তার সহকর্মী মহিলা আইনজীবীরা তাঁর নিপীড়নের শিকার। আরও পড়ুন: Coronavirus Update: চিনে বসবাসকারী বিদেশিদের e-visa বাতিল করল ভারত!

উল্লেখযোগ্যভাবে, দেখা গিয়েছে ওই মহিলার পোস্টটি লাল সিতারা গ্রুপ (Laal Sithara Group) থেকে মুছে ফেলা হয়েছে। #MeToo টুইটার হ্যান্ডলেও তিনি পোস্টটি শেয়ার করে নিয়েছেন। দ্য কুইন্টের খবর অনুযায়ী সৌম্য দাশগুপ্ত এখনও পর্যন্ত এই অভিযোগের বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। জানা গিয়েছে সৌম্য ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত সেন্ট স্টিফেন কলেজের ছাত্র ছিলেন। ইতিহাস বিষয়ে স্নাতক অধ্যয়ন করেছিলেন। তিনি এখন সুপ্রিম কোর্টে অনুশীলনকারী আইনজীবী।