Sonia Gandhi On BJP: করোনা সংকটের সময় বিজেপি ঘৃণা ও সাম্প্রদায়িক পক্ষপাতের ভাইরাস ছড়াচ্ছে: সনিয়া গান্ধি
সনিয়া গান্ধি। (Photo Credits: Twitter/ @INCIndia)

নতুন দিল্লি, ২৩ এপ্রিল: করোনা (COVID-19 Pandemic) সংকটের সময় বিজেপি ঘৃণা (Hate) ও সাম্প্রদায়িক পক্ষপাতের (Communal Bias) ভাইরাস ছড়িয়ে দিচ্ছে। এই অভিযোগ আনলেন কংগ্রসের অন্তর্বতীকালীন সভপতি সনিয়া গান্ধি (Sonia Gandhi)। আজ দিল্লিতে বৈঠকে বসে কংগ্রেস ওয়ার্কিং কমিটি (CWC)। সেই বৈঠকে দেশে করোনভাইরাসে আক্রান্তর সংখ্যা নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, "আমরা প্রধানমন্ত্রীকে বারবার অনুরোধ করেছি যে পরীক্ষা, ট্রেসিং এবং আইসোলেশনের বিকল্প নেই; দুর্ভাগ্যক্রমে, পরীক্ষা এখনও কম।"

করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনের প্রভাব তুলে ধরে তিনি আরও বলেন, “লকডাউনের প্রথম পর্যায়ে ১২ কোটি মানুষ চাকরি হারিয়েছে। অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ থাকলে অবস্থা আরও শোচনীয় হবে।" এছাড়া বৈঠকে সনিয়া গান্ধি সমস্ত স্বাস্থ্য কর্মীদের প্রশংসা করার প্রয়োজনীয়তার বিষয়টি তুলে ধরেছেন। কংগ্রেস সভাপতি বলেন, "ডাক্তার, নার্স, প্যারামেডিকেল কর্মী, স্বাস্থ্যকর্মী, স্যানিটেশন কর্মী এবং প্রয়োজনীয় পরিষেবা প্রদানকারী, এনজিও এবং লক্ষ লক্ষ নাগরিক সমগ্র ভারতে ত্রাণ বিলি করছেন। তাঁদের উৎসর্গ এবং দৃঢ়সংকল্প সত্যিই আমাদের সকলকে অনুপ্রাণিত করে।" আরও পড়ুন: Coronavirus Cases In India: দেশে করোনায় আক্রান্ত ২১ হাজার ৩৯৩, গত ২৪ ঘণ্টায় সংক্রামিত ১৪০৯

বৈঠকে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেন, "লকডাউনের সাফল্য শেষ পর্যন্ত আমাদের করোনা মোকাবেলা করার দক্ষতার উপরে বিচার করা উচিত। মহামারীর বিরুদ্ধে আমাদের লড়াইয়ের সাফল্যের মূল কেন্দ্র এবং রাজ্যগুলির মধ্যে সহযোগিতা।"